দেখে এলাম দেবী

মোহাম্মদ তারেক ।।

দেশজুড়ে অভিনব উপায়ে প্রচারণা চালানোর সুবাদে দেশের প্রায় সর্বত্রই ‘দেবী’ নিয়ে দর্শকের মাঝে আগ্রহ সৃষ্টি হয়েছিল। আমিও তার বাইরে ছিলাম না। ছুটির দিন হওয়াতে প্রথম দিনের প্রথম শো দেখার সুযোগ করে নিতে পেরেছিলাম। জয়া আহসান প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’ মুক্তি পেল ১৯ অক্টোবর, দর্শক দেখতে পেল বইয়ের পাতার মিসির আলিকে বড়পর্দায়।

ফেসবুকের কয়েকটি গ্রুপ রীতিমতো ইভেন্ট খুলে দর্শক নিয়ে হই-চই করতে করতে সিনেমাহলে হাজির হয়েছিল। বলাকা সিনেওয়ার্ল্ডে ‘ফিল্মকাস্ট’, ‘জয়া আহসান ফ্যানস গ্রুপ’, ‘চঞ্চল চৌধুরী ডাই-হার্ড ফ্যানস ক্লাব’ নিয়ে এসেছিল বেশকিছু দর্শক। শ্যামলিতে ছিল ‘মুভি লাভারস অব বাংলাদেশ’, তাদের সহযোগীতায় ছবি দেখতে এসেছিল অনেক দর্শক। পাশাপাশি অনেক দর্শক নিজ উদ্যোগে টিকেট কেটে ছবি দেখেছে।

আমি ছবি দেখার পর কয়েকজন দর্শকের সাথে কথা বললাম। সবাই প্রশংসা করলো ছবিটির। যারা বই পড়েছিল তাদের কাছে যেমন ছবিটি ভালো লেগেছে আবার যারা বই পড়েনি তারা ছবিটি উপভোগ করেছে। বিশেষ করে রানু চরিত্রে জয়া আহসান ছিলেন অনন্যা। মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী বেশ সফল ছিলেন বলে মত দিয়েছেন দর্শকরা। তরুণ প্রজন্মের প্রিয় শবনম ফারিয়াকে নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করলেন অনেকে।

জয়া আহসান তার টীম নিয়ে ঘুরেছেন শহরের সবকটি সিনেমাহল। তার সঙ্গে ছিলেন শবনম ফারিয়া ও পরিচালক অনম বিশ্বাস। সকালবেলা জয়া চলে আসেন বলাকায়। কয়েকটি ইউটিউব চ্যানেলের সাথে কথা বলতে বলতে সেলফিও তুলছিলেন দর্শকের সাথে।

জয়া প্রয়াত সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুকে উৎসর্গ করেন ‘দেবী’র প্রথম দিনের শো। অনম বিশ্বাস জানালেন তার প্রথম সিনেমা দেখা বলাকায়, সেখানে নিজের প্রথম পরিচালনার প্রদর্শনে এসে তিনি আপ্লুত। এরপর তিনি ছুটে যান স্টার সিনেপ্লেক্সে। সেখানে স্পেশাল স্ক্রীণিং’র পর শ্যামলি হাজির হন জয়া। শ্যামলির পর জয়া ছুটে যান যমুনা ব্লকবাস্টারে, সেখানে কিছু সময় কাটিয়ে জয়া মধুমিতা ও চিত্রামহলে গিয়েছিলেন। সবকটি সিনেমাহলেই দর্শকের উপস্থিতি ছিল ব্যাপক।

‘দেবী’ চলচ্চিত্রটি নিয়ে দর্শকের চাপে স্টার সিনেপ্লেক্স চারটি স্ক্রীণে ১২টি শো’র ব্যবস্থা করে। স্টার সিনেপ্লেক্সের পাশাপাশি শ্যামলি, বলাকা ছিল হাউজফুল। অনেকেই টিকেট না পেয়ে ফিরে গেছেন, পরিচিতজনদের কাছে টিকেট ব্যবস্থা করে দেয়ার অনুরোধ করছেন। যমুনা ব্লকবাস্টার, মধুমিতা ও চিত্রামহলেও ছবিটি ভালো চলেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘দেবী’। জয়া আহসান, চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, অনিমেষ আইচ, ইরেশ যাকের প্রমুখ অভিনীত ছবিটি পরিচালনা করেছেন অনম বিশ্বাস। ‘সি তে সিনেমা’র ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন জয়া আহসান, পরিবেশনায় আছে জাজ মাল্টিমিডিয়া। ছবিটি ঢাকাসহ সারাদেশে ২৯টি হলে ‘দেবী’ মুক্তি দেয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email