ভেঙ্কটেশ ফিল্মসের সঙ্গে কাজ করতে আপত্তি নেই : নুসরাত ফারিয়া

10535

নুসরাত ফারিয়া। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী। বাংলাদেশের পাশাপাশি কলকাতার জনপ্রিয় তারকাদের বিপরীতে অভিনয় করেছেন এই অভিনেত্রী। সম্প্রতি কলকাতায় মুক্তি পেয়েছে অশোক পাতি পরিচালিত ‘ইন্সপেক্টর নটিকে’ ছবিটি। এতে জিতের বিপরীতে অভিনয় করেছেন ফারিয়া।  এই ছবি ও অন্যান্য বিষয় নিয়ে   ডেইলি পেইজ থ্রি’র সঙ্গে  কথা বলেছেন তিনি। লিখেছেন কলকাতা প্রতিনিধি ববি চক্রবর্তী

 

অনেক বাংলা ছবিতে অভিনয় করলেন। কেমন সাড়া পাচ্ছেন?

কলকাতায় এই নিয়ে পাঁচ নম্বর ছবি রিলিজ  হয়েছে। এখানকার দর্শক খুব ভালো। আমার তো মনে হয়, আমার ফ্যান ফলোয়ারও তৈরি হয়েছে। দর্শক আমাকে পছন্দ করছেন। তবে সবটাই গণমাধ্যেমের জন্য।

বাণিজ্যিক বাংলা ছবি তো হল। অন্যধারার ছবিতে অভিনয় করতে চান?

আমি যে কোন চরিত্রে কাজ করতে রাজি।  আমার কাছে  অফার আসতে হবে। তবে এখন আমি যা পাচ্ছি তাতেই খুশি। আমার কোনও তাড়া নেই।  সময়তো আছে। তাছাড়া আমি না খুব ফিল্মি। ওই হার্ড কোর বাণিজ্যিক ছবি যেখানে লার্জার দ্যান লাইফ চরিত্র থাকে সেগুলোতে অভিনয় করে বেশি এনজয় করি। তবে অন্য ধরনের কাজ ও করব।

আপনি ছাড়াও বাংলাদেশের অনেক অভিনেত্রী এখানে কাজ করছেন?

আমি সত্যি খুব গর্বিত যাঁরা ওখান থেকে এখানে বা এখান থেকে ওখানে গিয়ে কাজ করছে। আমার তরফ থেকে শুভেচ্ছা রইল।  তাছাড়া এইভাবে কাজ করলেই দুই দেশের মেলবন্ধন তৈরি হবে। কাজের মার্কেট অনেক বাড়বে। শিল্পী তথা কলাকুশলীরা সব থেকে বেশি উপকার পাবেন।

আবার জিৎ-এর সঙ্গে অভিনয়। কেমন অভিজ্ঞতা?

আমার আর জিতদার রসায়ন চমৎকার। কাজের বাইরে আমাদের দারুন বন্ধুত্ব।  জিতদা এত বড় স্টার তবে সেটে আমি কখনও  তেমন কোনও স্টার সুলভ  আচরণ করতে দেখিনি।  আমাকে খুব হেল্প করেন। শুটিং চলাকালীন আমাদের রীতিমতো মাতিয়ে রাখেন।

ইন্সপেক্টর  নটিকে  কেমন চলছে?

নটি কের সাড়া বেশ ভালো পেয়েছি। এতটা হবে ভাবিনি। বাংলাদেশেও ভালোই ব্যবসা করবে বলেই আশা করছি। বাংলাদেশে ছবিটি পরিবেশনার দায়িত্বে রয়েছে জাজ মাল্টিমিডিয়া।

আগামী ছবি?

নতুন ছবি নিয়ে এখনও কিছু বলতে পারছি না। ফাইনাল হলেই  জানতে পারবেন। অফার  যে নেই সেটা ভাবলে ভুল হবে। কলকাতা হোক বা  বলিউড বা বাংলাদেশ সব ক্ষেত্রেই কাজের ডাক আসছে।  তবে যতক্ষণ না ফাইনাল হচ্ছে কিছু বলতে চাই না।

 জিত-এর পরের ছবিতেও অভিনয় করছেন?

আমি আছি কিনা জানি না তবে হলে কিন্তু ভীষণ খুশি হব।

এসভিএফ (শ্রী ভেঙ্কটেশ ফিল্মস)-এর সঙ্গে কাজ করছেন না কেন?

তারা আমাকে নিয়ে কেন কাজ করছেন না, সেটা আমি জানি না। সঠিক  উত্তর দিতে পারবে এসভিএফ। আমার তরফ থেকে কোনও সমস্যা নেই। কাজ করতে আপত্তি নেই। সবার সঙ্গে কাজ করতে পারাটাও ভালো। এমনকি জাজ মাল্টিমিডিয়া আমাকে এই ব্যাপারে পূর্ণ স্বাধীনতা দিয়েছেন।

ছবি: বাবান মুখার্জি

আপনি পি আর করেন?

আমি মনে করি, ভালো কাজ করতে পারলে অফার নিজে থেকে আসবে। আমি এখনও এইভাবেই ভালো আছি। তাছাড়া আমার পিআর এর ব্যাপারে আজিজ ভাই পুরোটা  হ্যান্ডেল করছেন।

কলকাতায় এসে এখানকার বাংলা ছবি দেখেছেন?

আমি কলকাতার সিনেমা দেখিনি। দেখতে চাই। তবে সব সময় সুযোগ হযে ওঠে না।

অভিনয় নিয়ে আপনার অভিজ্ঞতা কেমন?

আমি এই ব্যাপারে খুব লাকি। কেউ শিখে আসে আবার কেউ কাজ করতে করতে শেখে। আমি দ্বিতীয় সারিতে আছি। আমি  নিজেকে কাদামাটির মতো মনে করি। চাইলে যখন  যে কোন আকার ধারণ করতে পারি। তবে আমার সঙ্গে পূর্ণ সহযোগিতা করতে হবে। আমি  ছবিতে কাজ করার সময় আমার  সহশিল্পী ও পরিচালকদের অনেক সহযোগিতা পেয়েছি।  তাছাড়া আমি কচ্ছপের মতো চলতে চাই। মাসে একটা ছবি করবো কিন্তু ভালোভাবে করব এইভাবেই এগোচ্ছি।

এখন তো যৌথ প্রযোজনায় ছবি হচ্ছে। আপনার প্রতিক্রিয়া?

আমি খুব খুশি যে ইন্দো বাংলা ছবির বাজার খুলে যাওয়াতে।  আমাদের খুব ভালো হয়েছে। আমার প্রথম ছবি ‘আশিকি’ ছিল যৌথ প্রযোজনার ছবি। আমি চাই এইভাবে যত বেশি করে ছবি মুক্তি পাবে তাতেই সকলের মঙ্গল হবে।

আপনার প্রিয় নায়ক পরিচালক যাদের সঙ্গে কাজ করতে চাইবেন?

প্রিয় পরিচালক বা নায়ক  বলে আলাদা কেউ নেই। অনেকের সঙ্গেই কাজ করতে চাই। বাংলায় যারা আছেন সবাই। তাঁরা এত বড়মাপের যে আমার তাদের বাছাই করার ক্ষমতা নেই। বরং সেটা তাদের হাতেই ছাড়লাম। (হেসে)

কলকাতায় সেটেল করার প্ল্যান করছেন?

কলকাতায় সেটেল হওয়ার কোনও প্ল্যান নেই। বাড়ি থেকে মেনে নেবে না। তাছাড়া আমি এল এল বি পড়ছি।

আরো পড়ুন:

শাকিব চমৎকার মনের মানুষ : রজতাভ দত্ত (ভিডিও)

সৃজিত মুখার্জির সঙ্গে প্রেম নিয়ে যা বললেন জয়া

নায়িকা পরিবর্তন, সাথে ছবির নাম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here