তরুণ দর্শকই বেশি

246
তৌকীর আহমেদ পরিচালিত ছবি হালদা মুক্তি পাচ্ছে আগামী ১ ডিসেম্বর। গত সোমবার ছবিটির প্রথম গান ‘নোনা জল’ ছাড়া হয় ইউটিউবে। এই ছবি ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন তৌকির আহমেদ

 

মুক্তির জন্য ডিসেম্বর মাস বেছে নিলেন কেন? 
সময়টা সিনেমার জন্য ভালো যাচ্ছে। এখন শিক্ষিত দর্শকেরা সিনেমা দেখতে হলে আসছেন। তরুণ দর্শকই বেশি। তাঁরা ছবি দেখছেন, নিজেদের মধ্যে বাংলা ছবি নিয়ে তর্ক–বিতর্ক করছেন। এটি বাংলা সিনেমার জন্য ভালো লক্ষণ। একই সঙ্গে ডিসেম্বরটা উত্সবের মাস মনে হয়। এ কারণেই সময়টা বেছে নেওয়া।

‘অজ্ঞাতনামা’ প্রেক্ষাগৃহ থেকে অল্প সময়ের মধ্যেই নেমে গিয়েছিল। এর কারণ কী ছিল?
ছবিটি প্রেক্ষাগৃহে ওঠার পরপরই পাইরেসির কবলে পড়ে। যদি ছবি সঠিকভাবে পরিবেশন করা না হয়, তাহলে দর্শকের কাছে পৌঁছানো কঠিন। এমনিতেই ভালো গল্প সঠিকভাবে তুলে না ধরার কারণে আমাদের ছবি দেখতে দর্শক আগ্রহী হন না। অজ্ঞাতনামা ছবিটি নিয়ে যা হয়েছে, সে জন্য পরিচালক দায়ী নন। প্রযোজক, পরিবেশক সঠিকভাবে ছবিটি পরিবেশনে ব্যর্থ হয়েছেন।

‘হালদা’ মুক্তির আগে এই ঘাটতির জায়গাগুলো মাথায় রাখছেন তো? 
অজ্ঞাতনামা নিয়ে যে সমস্যায় পড়েছিলাম, সেগুলো মাথায় রেখেই হালদা নিয়ে এগোচ্ছি। উপযুক্ত পরিবেশকের মাধ্যমে হালদা মুক্তি দিচ্ছি। দ্য অভি কথাচিত্রের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়েছে। তারা ঢাকা অ্যাটাক-এর পরিবেশক। পাশাপাশি ছবির প্রচারটাও একটা ব্যাপার। গতকাল (সোমবার) আমি, জাহিদ হাসান, তিশা, রুনা খান মিলে ফেসবুক লাইভে জানিয়েছি আগামী ১ ডিসেম্বর মুক্তি পাবে হালদা।

‘ঢাকা অ্যাটাক’ ও ‘ডুব’ দর্শক ভালোভাবে গ্রহণ করেছেন। এখন কি নিজের ছবি নিয়ে বাড়তি চাপ অনুভব করছেন? 
না। ব্যক্তিগতভাবে আমি চাপমুক্ত মানুষ। আমি যে কাজটি করেছি, তা বিনয়ের সঙ্গে দর্শকের সামনে দেব। তাঁরা গ্রহণ করলে আনন্দিত হব। যদি তাঁদের ভালো না লাগে, তাহলে আমি পরবর্তী কাজ নিয়ে এগিয়ে যাব বা গবেষণা করব, কেন ছবিটি দর্শক নেননি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here