সেন্সরে ‘নূর জাহান’

248

পেইজথ্রি ডেস্ক।।

‘নূরজাহান’, দুই কিশোর-কিশোরীর প্রেমের গল্প নিয়ে নির্মিত এ ছবিটি দেখার অপেক্ষায় আছেন অনেকেই। মাঝে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশ হয় ছবিটির ট্রেলার। এবার প্রিভিউ কমিটির অনুমোদন পেয়েছে যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘নূর জাহান’।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির প্রথম সভায় এই ছবিকে অনুমোদন দেয়া হয়। এরপর ছবিটিকে সেন্সরে প্রদর্শনের জন্য পাঠানো হয়েছে।

আরো পুড়ন:http://ফ্রান্সের সর্বোচ্চ সম্মানে সম্মানিত সৌমিত্র চট্টোপাধ্যায়

যৌথ প্রযোজনায় অনিয়ম রুখতে গত বছর সাময়িকভাবে স্থগিত করা হয় যৌথ প্রযোজনায় ছবি নির্মাণ। নতুন করে নীতিমালা ও প্রিভিউ কমিটি তৈরি করা হয়। সেই মোতাবেক নতুন কমিটি কার্যক্রম শুরু করেছে। এরই অংশ হিসেবে প্রথম ছবি হিসেবে অনুমোদন পেয়েছে ‘নূর জাহান’।

নতুন নীতিমালা অনুসারে একমাত্র মৌলিক ছবিগুলোই অনুমোদন পাবে। তবে ‘নূর জাহান’ মৌলিক গল্পের ছবি নয়। তবে এটি নতুন নীতিমালা তৈরির আগেই নির্মিত হয়েছে বিধায় এসব বিষয়ে ছাড় দেয়া হয়েছে বলে জানা যায়। তবে নতুন নির্মিত ছবিগুলোর ক্ষেত্রে এই নিয়ম পূর্ণাঙ্গভাবে অনুসরণ করতে হবে।

আরো পড়ুন:http://চলচ্চিত্র শিল্পীদের বনভোজন (ছবি)

‘নূর জাহান’ ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন পূজা চেরি ও অদ্রিত। ছবিটি পরিচালনা করেছেন অভিমন্যু মুখার্জি।

কলকাতার অভিমুন্য মুখার্জী পরিচালিত ‘নূরজাহান’ ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার রাজ চক্রবর্তী প্রডাকশনস। আগামী ১৬ ফেব্রুয়ারি ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here