গাঙ্গুবাঈ : অন্য এক আলিয়া

কপালে বড় লাল টিপ। লম্বা বিনুনি। পরনে ঘাগরা, মাথা ঢাকা ওড়নায়। চেয়ারের উপর পা তুলে বসে রয়েছেন ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ওরফে আলিয়া ভাট। নিজের ইনস্টাগ্রাম পেজে ‘গাঙ্গুবাঈ’ সিনেমার পোস্টার শেয়ার করেছেন অভিনেত্রী। যা প্রকাশ্যে আসতেই উচ্ছ্বসিত নেটিজেনরা।

একইদিনে অবমুক্ত হয়েছে ছবিটির টিজার। সেখানে দেখা মিলল অন্য আলিয়া ভাটের। নতুন লুকে, চরিত্রে তিনি যেন নিজেকেই ছাড়িয়ে গিয়েছেন নিমিষে। টিজার মুক্তির সাথে সাথেই দর্শক মহলে তৈরি হয়েছে তুমুল আলোড়ন।

হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ থেকে অনুপ্রাণিত হয়ে পরিচালক সঞ্জয় লীলা বানসালি তৈরি করেছেন ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ সিনেমা। ছবিটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। এই ছবির মাধ্যমেই অন্য এক আলিয়া ভাটকে পেতে চলেছেন সিনেপ্রেমীরা।

৬০-এর দশকের কামাথিপুরা যৌনপল্লির প্রভাবশালী মালিকের জীবনের উপর তৈরি হয়েছে এই ছবি। আলিয়া ছাড়াও অনান্য চরিত্রে রয়েছেন অজয় দেবগণ, ইমরান হাশমি, হুমা কুরেশিরা। লকডাউনে দীর্ঘদিন বন্ধ ছিল ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির কাজ। পরিস্থিতি স্বাভাবিক হতেই ফের শুটিং শুরু করেছিলেন পরিচালক। কিন্তু চলতি বছরের শুরুর দিকে আইনি বিপাকে পড়ে এই ছবি। বাস্তবের গাঙ্গুবাঈ চার শিশুকে দত্তক নিয়েছিলেন। তাঁদেরই একজন বাবুজি রাওজি শাহ পরিচালকের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন।

তিনি অভিযোগ করেছিলেন, বেশ কিছু জায়গায় তার পালিতা মায়ের ব্যক্তিগত পরিসর, স্বাধীনতা এবং আত্মসম্মান লঙ্ঘন করা হয়েছে। সিনেমা থেকে নির্দিষ্ট কিছু অংশ বাদ দেওয়া এবং হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ বইটি পুনঃমুদ্রণ করারও দাবি জানিয়েছেন তিনি। তবে সেই জট কাটিয়ে ছবি মুক্তির দিন ঘোষণা করেছেন পরিচালক।

‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ মুক্তি পাবে আগামী ৩০ জুলাই। ছবির টিজার সামনে আসতেই শাহরুখ খান, অক্ষয় কুমার, প্রিয়াংকা চোপড়া, রণবীর সিং শুভেচ্ছা জানিয়েছেন আলিয়া ভাটকে।

Leave a Reply

Your email address will not be published.

বিনোদন

এমন দিনে ছেলের পাশে আছি : ববিতা

করোনা শুরু হওয়ার পর থেকেই নিজেকে ঘরবন্দি করে রাখেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা। কানাডায় থাকেন তার একমাত্র ছেলে অনিক। প্রতিদিনই ছেলের সঙ্গে ভিডিওতে কথা হতো। তারপরও ববিতা শান্তি পেতেন না। কানাডায় যাওয়ার জন্য ভীষণ অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু কানাডার ভিসা শেষ হওয়ায় ছেলের কাছে যেতে পারছিলেন না এই কিংবদন্তি অভিনেত্রী। সম্প্রতি কানাডার ভিসা পেয়েই একমাত্র […]

Read More
বিনোদন

নতুন প্রেমিকের সঙ্গেও শ্রাবন্তীর বিচ্ছেদ

ব্যক্তিগত সম্পর্কের টানাপোড়েনে টলি পাড়ায় অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে নিয়ে আলোচনা লেগেই থাকে। স্বামী রোশন সংসার করতে চেয়ে মামলা করেছিলেন । গত ১৪ জুলাই শিয়ালদহ ব্যাংকশাল আদালতে মামলার শুনানির দিন স্থির হয়। তবে আদালতের সমন পেয়েও এ দিন হাজির হননি অভিনেত্রী। তবে সম্প্রতি তার করা এক পোস্ট দ্বন্দ্বে ফেলেছে ভক্তদের? এবার কী নতুন প্রেমিকের সঙ্গেও বিচ্ছেদ […]

Read More
বিনোদন

স্বামীকে সম্পূর্ণ নির্দোষ দাবি করেন শিল্পা

পর্নোগ্রাফি কাণ্ডে রাজ কুন্দ্রা গ্রেফতারের পরই তার স্ত্রী বলিউড অভিনেত্রী শিল্পা শেঠিকে সন্দেহ করছে মুম্বাই ক্রাইম ব্রাঞ্চ। শুক্রবার পর্নোগ্রাফি মামলায় তল্লাশি চালাতে শিল্পা শেঠির জুহুর বাড়িতে যায় তারা। কেনরিন নামক একটি সংস্থার মাধ্যমেই হটশটস অ্যাপ চালাতেন শিল্পার স্বামী রাজ কুন্দ্রা। এর সঙ্গে শিল্পার কোনো আর্থিক লেনদেন আছে কি না তা নিয়েও জিজ্ঞাসাবাদ করা হয় অভিনেত্রীকে। […]

Read More
%d bloggers like this: