গাঙ্গুবাঈ : অন্য এক আলিয়া

কপালে বড় লাল টিপ। লম্বা বিনুনি। পরনে ঘাগরা, মাথা ঢাকা ওড়নায়। চেয়ারের উপর পা তুলে বসে রয়েছেন ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ওরফে আলিয়া ভাট। নিজের ইনস্টাগ্রাম পেজে ‘গাঙ্গুবাঈ’ সিনেমার পোস্টার শেয়ার করেছেন অভিনেত্রী। যা প্রকাশ্যে আসতেই উচ্ছ্বসিত নেটিজেনরা।

একইদিনে অবমুক্ত হয়েছে ছবিটির টিজার। সেখানে দেখা মিলল অন্য আলিয়া ভাটের। নতুন লুকে, চরিত্রে তিনি যেন নিজেকেই ছাড়িয়ে গিয়েছেন নিমিষে। টিজার মুক্তির সাথে সাথেই দর্শক মহলে তৈরি হয়েছে তুমুল আলোড়ন।

হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ থেকে অনুপ্রাণিত হয়ে পরিচালক সঞ্জয় লীলা বানসালি তৈরি করেছেন ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ সিনেমা। ছবিটির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট। এই ছবির মাধ্যমেই অন্য এক আলিয়া ভাটকে পেতে চলেছেন সিনেপ্রেমীরা।

৬০-এর দশকের কামাথিপুরা যৌনপল্লির প্রভাবশালী মালিকের জীবনের উপর তৈরি হয়েছে এই ছবি। আলিয়া ছাড়াও অনান্য চরিত্রে রয়েছেন অজয় দেবগণ, ইমরান হাশমি, হুমা কুরেশিরা। লকডাউনে দীর্ঘদিন বন্ধ ছিল ‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির কাজ। পরিস্থিতি স্বাভাবিক হতেই ফের শুটিং শুরু করেছিলেন পরিচালক। কিন্তু চলতি বছরের শুরুর দিকে আইনি বিপাকে পড়ে এই ছবি। বাস্তবের গাঙ্গুবাঈ চার শিশুকে দত্তক নিয়েছিলেন। তাঁদেরই একজন বাবুজি রাওজি শাহ পরিচালকের বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন।

তিনি অভিযোগ করেছিলেন, বেশ কিছু জায়গায় তার পালিতা মায়ের ব্যক্তিগত পরিসর, স্বাধীনতা এবং আত্মসম্মান লঙ্ঘন করা হয়েছে। সিনেমা থেকে নির্দিষ্ট কিছু অংশ বাদ দেওয়া এবং হুসেন জাইদির লেখা বই ‘মাফিয়া কুইনস অফ মুম্বাই’ বইটি পুনঃমুদ্রণ করারও দাবি জানিয়েছেন তিনি। তবে সেই জট কাটিয়ে ছবি মুক্তির দিন ঘোষণা করেছেন পরিচালক।

‘গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ মুক্তি পাবে আগামী ৩০ জুলাই। ছবির টিজার সামনে আসতেই শাহরুখ খান, অক্ষয় কুমার, প্রিয়াংকা চোপড়া, রণবীর সিং শুভেচ্ছা জানিয়েছেন আলিয়া ভাটকে।

Leave a Reply

Your email address will not be published.

বিনোদন

শাহরুখ খানের ছেলে আরিয়ানের জামিন শুনানি আজ

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান মাদককাণ্ডে গ্রেফতার হয়েছেন। আজ তার জামিন শুনানি। ছেলের পক্ষে আইনি লড়াই চালাতে মুম্বাইয়ের অন্যতম শীর্ষস্থানীয় আইনজীবী সতীশ মানশিন্ডেকে নিয়োগ দিয়েছেন শাহরুখ খান। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ ও বলিউড বাবলের প্রতিবেদেন এ তথ্য প্রকাশ করা হয়েছে। সূত্রের বরাতে ইন্ডিয়া টুডে জানিয়েছে, আরিয়ান খানকে ফের হেফাজতে রাখার আবেদন করবে না […]

Read More
বিনোদন

শাকিব-পূজার লুক ভাইরাল!

বহুল আলোচিত সিনেমা ‘গলুই’। এই সিনেমার মধ্যে দিয়ে প্রথম বারের মতো পর্দায় জুটি হয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান ও পূজা চেরী। সময়ের আলোর কাছে এই জুটির কিছু ছবি এসেছে। ছবিতে দেখা যাচ্ছে- শাকিবের কথা মনোযোগ দিয়ে শুনছেন পূজা। ছবিটি পরিচালনা করছেন এসএহক অলিক। জামালপুরে মাদারগঞ্জের বিভিন্ন লোকেশনে ছবির শুটিং চলছে। শনিবার বিশাল আয়োজনে সিনেমার প্রয়োজনে […]

Read More
‘পাঠান’ এবং ‘টাইগার-৩’র মুক্তির তারিখ প্রকাশ্যে
বিনোদন

‘পাঠান’ এবং ‘টাইগার-৩’র মুক্তির তারিখ প্রকাশ্যে

দীর্ঘ বিরতির পর ফের পর্দায় শাহরুখ খান। কবে মুক্তি পাবে তার আগামী ছবি ‘পাঠান’? গত কয়েক মাস ধরে শাহরুখ ভক্তরা এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন। উত্তর মিললো সোমবার। একইসঙ্গে জানা গেলো সালমান খানের আগামী ছবি ‘টাইগার-৩’র মুক্তির তারিখ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে আগামী ২২ অক্টোবর থেকে সে রাজ্যের প্রেক্ষাগৃহ খোলার অনুমতি দিতেই একের পর এক […]

Read More
%d bloggers like this: