পরীমণিকে নিয়ে শিল্পী সমিতির সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ

মাদক কাণ্ডে গ্রেফতার হওয়া আলোচিত চিত্রনায়িকা পরীমণিকে ফের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস শুনানি শেষে এ আদেশ দেন। এই মামলা চলাকালেই গত শনিবার বিকালে পরীমণির সদস্যপদ স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। মামলার সুরাহা হওয়ার আগেই পরীমণির সদস্যপদ স্থগিত করায় প্রশ্ন তুলেছেন অনেকেই।

সমিতির এমন সিদ্ধান্তের সমালোচনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক আবু সাইয়ীদ ফেসবুকে এক পোস্টে লেখেন, ‘পরিমণি বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতি যে সিদ্ধান্ত নিয়েছে তা ন্যক্কারজনক।

পরে বিস্তারিত লেখার ইচ্ছে রইল। গণমাধ্যমে আবু সাইয়ীদ বলেন, ‘কোনো কিছু প্রমাণের আগে সদস্যপদ প্রত্যাহারের বিষয়টি ন্যক্কারজনক মনে করেছি। মোটেও ঠিক হয়নি। সমিতির উচিত ছিল এই সময়টায় তার পাশে থাকা। তার সঙ্গে দেখা করে কথা বলার দরকার ছিল।

অন্যদিকে নির্মাতা শফিক হাসান চলচ্চিত্র শিল্পী সমিতির এমন সিদ্ধান্তকে নিন্দা জানিয়ে বলেন, আসলে তারা এই কাজটি এত তাড়াহুড়া না করলেও পারতেন।

তাদের এই সিদ্ধান্তের কারণে সাধারণ দর্শকদের চলচ্চিত্রের প্রতি অন্যরকম ধারণা তৈরি হবে সেটা কি করে ভাবলেন? তাৎক্ষণিক তাদের এই সিদ্ধান্তের কি সমিতির ভাবমূর্তি বেড়েছে? একজন শিল্পীর টাকায় সমিতি চলে। সুতরাং সমিতির উচিত সবার আগে শিল্পীর স্বার্থ দেখা। তারা যেই সিদ্ধান্ত নিয়েছে তা সঠিক হয়নি।

বিনোদন

৫০ শতাংশ দর্শক নিয়ে হবে কলকাতা চলচ্চিত্র উৎসব

ভারতের পশ্চিমবঙ্গে হঠাৎ করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে। ফলে শুরু হওয়া কড়া বিধিনিষেধের মধ্যে নির্ধারিত সময়েই অনুষ্ঠিত হবে ২৭ তম আন্তর্জাতিক কলকাতা চলচ্চিত্র উৎসব। তবে এবার সিনেমা হলে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে। মঙ্গলবার প্রকাশিত হলো কলকাতা চলচ্চিত্র উৎসবের সিনেমার সূচি। এবারের চলচ্চিত্র উৎসবে শ্রদ্ধা জানানো হবে প্রবাদপ্রতিম পরিচালক সত্যজিৎ রায়, কিংবদন্তি পরিচালক চিদানন্দ […]

Read More
বিনোদন

সপরিবার করোনা আক্রান্ত সোনু নিগম

বলিউডের জনপ্রিয় গায়ক সোনু নিগম সপরিবারে করোনা আক্রান্ত হয়েছেন। টুইট করে তিনি নিজেই এ কথা জানিয়েছেন। সোনু ছাড়াও কোভিডে আক্রান্ত তার স্ত্রী মধুরিমা নিগম এবং ছেলে নীভম। বর্তমানে সোনু সপরিবার দুবাইয়ে আছেন। কদিনের মধ্যেই ভুবনেশ্বরে একটি শোর শুটিংয়ে যাওয়ার কথা ছিল তার। কিন্তু করোনার কারণে আপাতত নিভৃতবাসে রয়েছেন তিনি। এই গায়ক জানিয়েছেন, বর্তমানে সামান্য উপসর্গ […]

Read More
বিনোদন

জন্মদিনে ঠোঁটে ঠোঁট রাখলেন দীপিকা!

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের জন্মদিন আজ বুধবার (৫ জানুয়ারি)। এদিন ৩৬ বছরে পা দিলেন রণবীরপত্নী। আর বিশেষ এই দিনে সবাইকে চমকে দিলেন নায়িকা। এদিন প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশনের পক্ষ থেকে প্রকাশ করা হয় দীপিকার আসন্ন সিনেমা ‘গেহরাইয়া’র একগুচ্ছ নতুন পোস্টার। যেখানে দেখা যাচ্ছে নায়ক সিদ্ধান্তের ঠোঁটে ঠোঁট রেখেছেন দীপিকা। জানা গেছে, সম্পর্কের গভীরতার গল্প […]

Read More
%d bloggers like this: