পরীমণিকে নিয়ে শিল্পী সমিতির সিদ্ধান্ত প্রশ্নবিদ্ধ

মাদক কাণ্ডে গ্রেফতার হওয়া আলোচিত চিত্রনায়িকা পরীমণিকে ফের জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাস শুনানি শেষে এ আদেশ দেন। এই মামলা চলাকালেই গত শনিবার বিকালে পরীমণির সদস্যপদ স্থগিত করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। মামলার সুরাহা হওয়ার আগেই পরীমণির সদস্যপদ স্থগিত করায় প্রশ্ন তুলেছেন অনেকেই।

সমিতির এমন সিদ্ধান্তের সমালোচনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক আবু সাইয়ীদ ফেসবুকে এক পোস্টে লেখেন, ‘পরিমণি বিষয়ে চলচ্চিত্র শিল্পী সমিতি যে সিদ্ধান্ত নিয়েছে তা ন্যক্কারজনক।

পরে বিস্তারিত লেখার ইচ্ছে রইল। গণমাধ্যমে আবু সাইয়ীদ বলেন, ‘কোনো কিছু প্রমাণের আগে সদস্যপদ প্রত্যাহারের বিষয়টি ন্যক্কারজনক মনে করেছি। মোটেও ঠিক হয়নি। সমিতির উচিত ছিল এই সময়টায় তার পাশে থাকা। তার সঙ্গে দেখা করে কথা বলার দরকার ছিল।

অন্যদিকে নির্মাতা শফিক হাসান চলচ্চিত্র শিল্পী সমিতির এমন সিদ্ধান্তকে নিন্দা জানিয়ে বলেন, আসলে তারা এই কাজটি এত তাড়াহুড়া না করলেও পারতেন।

তাদের এই সিদ্ধান্তের কারণে সাধারণ দর্শকদের চলচ্চিত্রের প্রতি অন্যরকম ধারণা তৈরি হবে সেটা কি করে ভাবলেন? তাৎক্ষণিক তাদের এই সিদ্ধান্তের কি সমিতির ভাবমূর্তি বেড়েছে? একজন শিল্পীর টাকায় সমিতি চলে। সুতরাং সমিতির উচিত সবার আগে শিল্পীর স্বার্থ দেখা। তারা যেই সিদ্ধান্ত নিয়েছে তা সঠিক হয়নি।

বাংলাদেশের সিনেমা থেকে বাদ সানি লিওন
বিনোদন

বাংলাদেশের সিনেমা থেকে বাদ সানি লিওন

বাংলাদেশের ‘বিক্ষোভ’ নামের একটি চলচ্চিত্রের আইটেম গানে কোমর দুলিয়েছিলেন বলিউডের আলোচিত অভিনেত্রী সানি লিওন। শামীম আহমেদ রনি পরিচালিত সিনেমাটি গত সপ্তাহে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। তবে সেন্সর ছাড়পত্র পেলেও ‘বিক্ষোভ’ সিনেমায় দেখা যাবে না সানি লিওনকে। সেন্সরবোর্ড কর্তৃপক্ষের বরাতে জানা গেছে, ছবিটিতে সানি লিওনের গানটির অংশটি সেন্সরবোর্ডে জমা দেওয়া হয়নি। মানে সেন্সরবোর্ডে […]

Read More
বিয়ের খবর স্বীকার করলেন অভিনেত্রী ঋতাভরী
বিনোদন

বিয়ের খবর স্বীকার করলেন অভিনেত্রী ঋতাভরী

কথায় আছে, যা রটে তার কিছুটা হলেও ঘটে। ভারতের জনপ্রিয় টেলিভিশন নাটক ‘ওগো বধূ সুন্দরী’ খ্যাত অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। কিছুদিন আগে বিয়ের খবর অস্বীকার করলেও ঠিকই এবার স্বীকার করেছেন এই অভিনেত্রী। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হলো! বিয়ের বিষয়ে মিথ্যা বক্তব্য দেওয়ার কারণ ঋতাভরী বলেন, আমাদের সম্পর্কটা নতুন। তাই মনে একটা সংশয় […]

Read More
কালো হওয়ায় বলিউডে কম হয়রান হননি মিঠুন
বিনোদন

কালো হওয়ায় বলিউডে কম হয়রান হননি মিঠুন

বর্ণবিদ্বেষের কারণে বলিউডে ব্রাত্য ছিলেন মিঠুন চক্রবর্তী। কম হেনস্থার শিকার হতে হয়নি তাকে। পাশাপাশি, বাঙালি হওয়ার কারণেও অপমান সহ্য করতে হয়েছিলো পেশাজীবনের শুরুতে। যা আজো ভুলতে পারেননি ‘মহাগুরু’। সেই সব কথা সম্প্রতি তিনি আরো একবার প্রকাশ্যে এনেছেন পরিচালক-সাংবাদিক রামকমল মুখোপাধ্যায়ের লেখা ‘মিঠুন চক্রবর্তী: দ্য দাদা অফ বলিউড’ জীবনীতে। লেখকের কাছে তার জীবনের শুরু থেকে শেষ […]

Read More
%d bloggers like this: