উইন্ডিজের বিশ্বকাপ দলে নেই নারিন, ফিরলেন রামপাল

উইন্ডিজের বিশ্বকাপ দলে নেই নারিন, ফিরলেন রামপাল

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা হলো না কলকাতা নাইট রাইডার্সের তারকা অল-রাউন্ডার সুনীল নারিনের। তবে জায়গা পেয়েছেন কেকেআরের আর এক অল-রাউন্ডার আন্দ্রে রাসেল।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ আসন্ন বিশ্বকাপের জন্য তারকাখচিত স্কোয়াড ঘোষণা করে। তারুণ্যের সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটারদের মিশেলে টি-২০ বিশ্বকাপের দল বেছে নেন ক্যারিবিয়ান নির্বাচকরা। বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টোয়েন্টি লিগ খেলা অভিজ্ঞ তারকাদের রেখে দেওয়া হয় দলে। এমনকি চলতি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের পারফর্ম্যান্সের নিরিখে দীর্ঘ ৬ বছর পরে জাতীয় দলে ফিরিয়ে নেওয়া হয় রবি রামপালকে।

সিপিএলের পারফর্ম্যান্স দিয়েই প্রথমবার ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা করে নেন রোস্টন চেস। রামপাল শেষবার জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেন ২০১৫ সালের নভেম্বরে। তবে চলতি সিপিএলে দুরন্ত ফর্মে রয়েছেন তিনি। ৮ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন রামপাল।

কাইরন পোলার্ডের নেতৃত্বে ১৫ জনের মূল স্কোয়াডের সঙ্গে চারজন স্ট্যান্ড-বাই ক্রিকেটারের নাম ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। মূল স্কোয়াডে জায়গা পেয়েছেন ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, লেন্ডনল সিমন্সের মতো অভিজ্ঞ তারকারা। স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন জেসন হোল্ডার, শেলডন কটরেল, ড্যারেন ব্র্যাভোরা।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, রস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেড ম্যাককয়, রবি রামপল, আন্দ্রে রাসেল, লেন্ডনল সিমন্স, ওশানে থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

রিজার্ভ

ড্যারেন ব্রাভো, শেলডন কোটরেল, আকিল হোসেন, জেসন হোল্ডার।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: