উইন্ডিজের বিশ্বকাপ দলে নেই নারিন, ফিরলেন রামপাল

উইন্ডিজের বিশ্বকাপ দলে নেই নারিন, ফিরলেন রামপাল

ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা হলো না কলকাতা নাইট রাইডার্সের তারকা অল-রাউন্ডার সুনীল নারিনের। তবে জায়গা পেয়েছেন কেকেআরের আর এক অল-রাউন্ডার আন্দ্রে রাসেল।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ আসন্ন বিশ্বকাপের জন্য তারকাখচিত স্কোয়াড ঘোষণা করে। তারুণ্যের সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটারদের মিশেলে টি-২০ বিশ্বকাপের দল বেছে নেন ক্যারিবিয়ান নির্বাচকরা। বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টোয়েন্টি লিগ খেলা অভিজ্ঞ তারকাদের রেখে দেওয়া হয় দলে। এমনকি চলতি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগের পারফর্ম্যান্সের নিরিখে দীর্ঘ ৬ বছর পরে জাতীয় দলে ফিরিয়ে নেওয়া হয় রবি রামপালকে।

সিপিএলের পারফর্ম্যান্স দিয়েই প্রথমবার ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা করে নেন রোস্টন চেস। রামপাল শেষবার জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেন ২০১৫ সালের নভেম্বরে। তবে চলতি সিপিএলে দুরন্ত ফর্মে রয়েছেন তিনি। ৮ ম্যাচে ১৭টি উইকেট নিয়েছেন রামপাল।

কাইরন পোলার্ডের নেতৃত্বে ১৫ জনের মূল স্কোয়াডের সঙ্গে চারজন স্ট্যান্ড-বাই ক্রিকেটারের নাম ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। মূল স্কোয়াডে জায়গা পেয়েছেন ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, লেন্ডনল সিমন্সের মতো অভিজ্ঞ তারকারা। স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন জেসন হোল্ডার, শেলডন কটরেল, ড্যারেন ব্র্যাভোরা।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দল

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, রস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেড ম্যাককয়, রবি রামপল, আন্দ্রে রাসেল, লেন্ডনল সিমন্স, ওশানে থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

রিজার্ভ

ড্যারেন ব্রাভো, শেলডন কোটরেল, আকিল হোসেন, জেসন হোল্ডার।

স্পোর্টস

বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জন

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় জয়। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নস নিউজিল্যান্ডকে তাদের মাঠে হারিয়েছে টাইগাররা। ৮ উইকেটে পাওয়া এই জয়ে রীতিমতো ইতিহাস রচনা করেছে মুমিনুল হকের দল। এই জয়টিকে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে শ্রেষ্ঠ অর্জন বলছেন অধিনায়ক। বুধবার ম্যাচ শেষে সংবাদ মুমিনুল বললেন, ‘আমার কাছে তা-ই মনে হয় (শ্রেষ্ঠ অর্জন)। আপনার সঙ্গে আমি একমত। পরিস্থিতি যেমন ছিল সেই […]

Read More
স্পোর্টস

এমবাপ্পের হ্যাটট্রিকে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি

ফরাসি কাপের রাউন্ড অব ৩২-এর ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। সোমবার দিবাগত রাতে ভানেসের বিপক্ষে সেই ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। মেসি-নেইমারহীন ম্যাচে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির এই ম্যাচে নিয়মিত একাদশের বাইরে থেকে কয়েকজন সুযোগ পেয়েছিলেন। ম্যাচের ২৮তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিম্পেম্বে। বিরতির আগে আর কোনো গোল হয়নি। বিরতির […]

Read More
টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
%d bloggers like this: