বিকেলে মাঠে নামছে বাংলাদেশ-নিউজিল্যান্ড

বিকেলে মাঠে নামছে বাংলাদেশ-নিউজিল্যান্ড

সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শুক্রবার (১০ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়। সরাসরি দেখাবে জিটিভি, টি-স্পোর্টস। এছাড়া অনলাইন প্লাটফর্মে ম্যাচগুলো দেখার সুযোগ থাকছে।

এর আগে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। ৩-১ ব্যবধানে সিরিজ জিতে বেশ ফুরফুরে মেজাজে স্বাগতিকরা। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ ম্যাচে নিজেদের পরখ করার সুযোগ পাচ্ছে টাইগাররা। তবে সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় এ আজকের ম্যাচে নিশ্চিত পরিবর্তন আনতে যাচ্ছে স্বাগতিকরা।

শোনা যাচ্ছে, ম্যাচটিতে কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দিতে পারে বাংলাদেশ। সে তালিকায় আছেন সাকিব আল হাসানও। সাকিবের আঙুলে হালকা ব্যথা অনুভব হওয়ায় বিশ্রামে রাখা হতে পারে তাকে। একই সঙ্গে এই সিরিজের দলই যখন বিশ্বকাপ স্কোয়াডে, তাই শেষ ম্যাচে কয়েক জনকে কিছুটা প্রস্তুতির সুযোগ দিতে চায় বাংলাদেশ।

সাকিবের সঙ্গে তাই মুস্তাফিজ ও সাইফউদ্দিনকে বিশ্রাম দিতে পারে টিম ম্যানেজম্যান্ট। সেক্ষেত্রে খেলানো হতে পারে বাকি দুই পেসার শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদকে। দুজনই আছেন বিশ্বকাপ স্কোয়াডে।

অন্যদিকে এই সফরে দুঃস্বপ্নের মতো সময় কেটেছে নিউজিল্যান্ডে। সিরিজের প্রথম দুই ম্যাচেই হেরেছিলো তারা। মাঝে তৃতীয় ম্যাচে জয় আসলেও চতুর্থ ম্যাচ হেরে সিরিজ হারিয়েছে সফরকারীরা। আজ শেষ ম্যাচে তাই জয় পেতে মরিয়া সফরকারীরা। নিশ্চিতভাবে শেষ ম্যাচে অন্তত জয় বাড়ি ফিরতে চাইবে সফরকারীরা।

বাংলাদেশ ক্রিকেট দল

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড ক্রিকেট দল

টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলাইন, কোল ম্যাকনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং ও ম্যাট হেনরি।

স্পোর্টস

বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জন

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় জয়। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নস নিউজিল্যান্ডকে তাদের মাঠে হারিয়েছে টাইগাররা। ৮ উইকেটে পাওয়া এই জয়ে রীতিমতো ইতিহাস রচনা করেছে মুমিনুল হকের দল। এই জয়টিকে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে শ্রেষ্ঠ অর্জন বলছেন অধিনায়ক। বুধবার ম্যাচ শেষে সংবাদ মুমিনুল বললেন, ‘আমার কাছে তা-ই মনে হয় (শ্রেষ্ঠ অর্জন)। আপনার সঙ্গে আমি একমত। পরিস্থিতি যেমন ছিল সেই […]

Read More
স্পোর্টস

এমবাপ্পের হ্যাটট্রিকে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি

ফরাসি কাপের রাউন্ড অব ৩২-এর ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। সোমবার দিবাগত রাতে ভানেসের বিপক্ষে সেই ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। মেসি-নেইমারহীন ম্যাচে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির এই ম্যাচে নিয়মিত একাদশের বাইরে থেকে কয়েকজন সুযোগ পেয়েছিলেন। ম্যাচের ২৮তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিম্পেম্বে। বিরতির আগে আর কোনো গোল হয়নি। বিরতির […]

Read More
টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
%d bloggers like this: