বিকেলে মাঠে নামছে বাংলাদেশ-নিউজিল্যান্ড

বিকেলে মাঠে নামছে বাংলাদেশ-নিউজিল্যান্ড

সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। শুক্রবার (১০ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকেল ৪টায়। সরাসরি দেখাবে জিটিভি, টি-স্পোর্টস। এছাড়া অনলাইন প্লাটফর্মে ম্যাচগুলো দেখার সুযোগ থাকছে।

এর আগে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে জিতে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। ৩-১ ব্যবধানে সিরিজ জিতে বেশ ফুরফুরে মেজাজে স্বাগতিকরা। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ ম্যাচে নিজেদের পরখ করার সুযোগ পাচ্ছে টাইগাররা। তবে সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় এ আজকের ম্যাচে নিশ্চিত পরিবর্তন আনতে যাচ্ছে স্বাগতিকরা।

শোনা যাচ্ছে, ম্যাচটিতে কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দিতে পারে বাংলাদেশ। সে তালিকায় আছেন সাকিব আল হাসানও। সাকিবের আঙুলে হালকা ব্যথা অনুভব হওয়ায় বিশ্রামে রাখা হতে পারে তাকে। একই সঙ্গে এই সিরিজের দলই যখন বিশ্বকাপ স্কোয়াডে, তাই শেষ ম্যাচে কয়েক জনকে কিছুটা প্রস্তুতির সুযোগ দিতে চায় বাংলাদেশ।

সাকিবের সঙ্গে তাই মুস্তাফিজ ও সাইফউদ্দিনকে বিশ্রাম দিতে পারে টিম ম্যানেজম্যান্ট। সেক্ষেত্রে খেলানো হতে পারে বাকি দুই পেসার শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদকে। দুজনই আছেন বিশ্বকাপ স্কোয়াডে।

অন্যদিকে এই সফরে দুঃস্বপ্নের মতো সময় কেটেছে নিউজিল্যান্ডে। সিরিজের প্রথম দুই ম্যাচেই হেরেছিলো তারা। মাঝে তৃতীয় ম্যাচে জয় আসলেও চতুর্থ ম্যাচ হেরে সিরিজ হারিয়েছে সফরকারীরা। আজ শেষ ম্যাচে তাই জয় পেতে মরিয়া সফরকারীরা। নিশ্চিতভাবে শেষ ম্যাচে অন্তত জয় বাড়ি ফিরতে চাইবে সফরকারীরা।

বাংলাদেশ ক্রিকেট দল

মাহমুদউল্লাহ (অধিনায়ক), সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব ও নাসুম আহমেদ।

নিউজিল্যান্ড ক্রিকেট দল

টম ল্যাথাম (অধিনায়ক), ফিন অ্যালেন, হামিশ বেনেট, টম ব্লান্ডেল, ডগ ব্রেসওয়েল, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, স্কট কুগেলাইন, কোল ম্যাকনকি, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, ব্লেয়ার টিকনার, উইল ইয়াং ও ম্যাট হেনরি।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: