মানুষটার মৃত্যুর পর কেউ খোঁজ নিলেন না: এটিএমের স্ত্রী

মানুষটার মৃত্যুর পর কেউ খোঁজ নিলেন না: এটিএমের স্ত্রী

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামানের জন্মদিন ‍শুক্রবার (১০ সেপ্টেম্বর)। বেঁচে থাকলে ৮১ বছরে পা রাখতেন তিনি। ১৯৪৩ সালে নোয়াখালীর দৌলতপুরে নানাবাড়িতে জন্মগ্রহণ করেন এটিএম শামসুজ্জামান।

এ অভিনেতার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলার ভোলাকোটের বড়বাড়ি আর ঢাকায় থাকতেন দেবেন্দ্রনাথ দাস লেনে। পড়াশোনা করেছেন ঢাকার পোগোজ স্কুল, কলেজিয়েট স্কুল ও রাজশাহীর লোকনাথ হাইস্কুলে। তার বাবা নূরুজ্জামান ছিলেন নামকরা উকিল, তিনি শেরেবাংলা এ কে ফজলুল হকের সঙ্গে রাজনীতি করতেন।

বিশেষ এই দিনে তার স্ত্রী রুনি জামানের সঙ্গে যোগাযোগ করা হলে ক্ষোভ আর হতাশা মিশ্রিত কণ্ঠে তিনি বলেন, বেঁচে থাকতে সবাইতো খোঁজ খবর নিতেন। অসুস্থ হয়ে যখন বাসায় বসে গেলেন, তখনো অনেকেই খোঁজ নিয়েছেন। মানুষটা মরে গেলো, আর সাথে সাথেই তার প্রয়োজন ফুরিয়ে গেলো। কেউ তাকে মনে রাখার প্রয়োজন বোধ করলেন না। এতো দ্রুত সবাই তাকে ভুলে গেলো!

চলতি বছরের ২০ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে যান এ টি এম শামসুজ্জামান। তিনি চলে যাওয়ার পর প্রথম জন্মদিন আজ। দিনটি কিভাবে উদযাপন করছেন জানতে চাইলে রুনি জামান বলেন, স্বল্প পরিসরে আয়োজন রেখেছেন। দুপুরে এতিম ছেলেমেয়েদের খাওয়ানোর ব্যবস্থাও রেখেছেন।

রুনি জামান বলেন, নাটক, সিনেমার জন্য সারাটা জীবন দিয়ে গেলেন। নিজের স্বার্থে কিচ্ছু চিন্তা করেননি, নাটক সিনেমাকে সব দিয়ে গেলেন। অথচ তার মৃত্যুর পর কেউ সামান্য খোঁজখবরটাও নিলেন না। অন্তত নাটক সিনেমার মানুষরাতো তার পরিবারের খোঁজখবর নিতে পারতেন! হয়তো এটাই বাস্তবতা।

সব প্রশ্নের উত্তর পর্দায় দিবেন পরীমনি
বিনোদন

সব প্রশ্নের উত্তর পর্দায় দিবেন পরীমনি

‘প্রীতিলতা’র চরিত্র নিয়ে আলাদাভাবে কিছু বলতে চান না ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি। সকল প্রশ্নের উত্তর তিনি পর্দায় দিতে চান। চিত্রনায়িকা পরীমনি বলেন, ‘প্রীতিলতা’ টিম আমার প্রতি যে বিশ্বাস রেখেছেন। তাদের সেই বিশ্বাসের প্রতিদান দিতে দুই বছর ধরে চরিত্রটির জন্য প্রস্তুতি নিচ্ছি। আমাদের পথচলায় আপনারা সবাই পাশে থাকবেন বলে বিশ্বাস করি। চরিত্র নিয়ে আলাদাভাবে কিছু বলতে চাই […]

Read More
আবারো অভিনয়ে ফিরতে চান শাবনূর
বিনোদন

আবারো অভিনয়ে ফিরতে চান শাবনূর

দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করা অভিনেত্রী শাবনূর আবারো ফিরতে চান অভিনয়ে। প্রথমবার ফেসবুক লাইভে এসে এ কথা জানান শাবনূর নিজেই। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সদ্য চালু করা নিজের ফেসবুকে লাইভে আসেন এ অভিনেত্রী। লাইভে এসেই প্রথমে তার ভক্তদের ধন্যবাদ জানিয়ে শাবনূর বলেন, আপনাদের ধন্যবাদ। আপনারা আসল শাবনূরকে চিনে তার লাইভে যুক্ত হয়েছেন। এখন আমার […]

Read More
ফের কটাক্ষের শিকার অভিনেত্রী নুসরাত
বিনোদন

ফের কটাক্ষের শিকার অভিনেত্রী নুসরাত

গত কয়েক মাস ধরে ব্যক্তিগত নানা বিষয় নিয়ে কটাক্ষের শিকার হচ্ছেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। এবার নতুন করে সমালোচিত হয়েছেন এই সুদর্শনী। এবারের সমালোচনার বিষয়বস্তু ব্যক্তিগত ইস্যু নয়; কাজ নিয়ে। একটি ডিটারজেন্ট কোম্পানির বিজ্ঞাপনে নুসরাতের অংশগ্রহণ নিয়ে আক্রমণাত্মক মন্তব্যে মেতেছেন কলকাতাবাসী। বিজ্ঞাপনের ভিডিওটি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেন পশ্চিমবঙ্গের বসুরহাটের এ সংসদ সদস্য। এতে […]

Read More
%d bloggers like this: