ম্যানচেস্টার টেস্ট বাতিল, সিরিজ জিতলো ভারত

ভারত

বাতিল হয়ে গেলো ম্যানচেস্টার টেস্ট। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হলো, ম্যানচেস্টারের ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল। এর আগে ভারতীয় ক্রিকেটারদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসার পর শুক্রবার টেস্ট শুরু হওয়ার সম্ভাবনা বাড়ে। কিন্তু শুক্রবার সেই টেস্ট বাতিল হয়ে গেলো। ২-১ ব্যবধানে সিরিজ জিতলো ভারত।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড জানায়, ভারতীয় শিবিরে করোনার প্রকোপ ছড়িয়ে পড়ার কারণে ম্যানচেস্টার টেস্ট বাতিল করে দেওয়া হলো। সমর্থকদের কাছে ক্ষমাও চেয়েছে তারা।

বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়েছিলেন ভারতীয় দলের সাপোর্ট স্টাফ যোগেশ পারমার। তার সংস্পর্শে এসেছিলেন রোহিত শর্মা, চেতেশ্বর পুজারা, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি এবং ইশান্ত শর্মা। রাতে ক্রিকেটারদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ম্যাচ বাতিল করার প্রস্তাব দিয়েছিলো। তাতে সিরিজটাই বাতিল হয়ে যেতো। ২-১ ব্যবধানে এগিয়ে থাকা বিরাট কোহলিরা তেমনটা চাননি। শুক্রবার তাই মাঠে নামার কথা ছিলো দুই দলের।

তেমনটা হচ্ছে না বলেই জানা গিয়েছে। ৫ সেপ্টেম্বর রবি শাস্ত্রীর করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। তাকে নিভৃতবাসে পাঠানো হয়। শাস্ত্রীর সংস্পর্শে আসা ভরত অরুণ, আর শ্রীধর, নিতিন পটেলরাও করোনা আক্রান্ত হন। তাদের সকলকেই লন্ডনে নিভৃতবাসে রেখে ম্যানচেস্টারে আসেন কোহলিরা। করোনা তবুও পিছু ছাড়লো না ভারতীয় দলের।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শেষ হলেই শুরু হবে আইপিএলের বাকি পর্ব। ভারতীয় দলে করোনা হানা ফের আশঙ্কা তৈরি করতে পারে সেই প্রতিযোগিতা নিয়েও। করোনার প্রকোপে বন্ধ হয়ে গিয়েছিলো আইপিএল। সেই প্রতিযোগিতা ফের শুরু হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর থেকে।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: