আইসিইউতে ফুটবল কিংবদন্তি পেলে

আইসিইউতে ফুটবল কিংবদন্তি পেলে

সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলেকে। নিয়মিত চেকআপের সময় তার টিউমার ধরা পড়ায় গত ৩১ আগস্ট থেকেই চিকিৎসাধীন ছিলেন পেলে। এখন অস্ত্রোপচারের মাধ্যমে টিউমারটি বাদ দেয়া হয়েছে বলে জানানো হয়েছে। তবে তা ক্যানসারে রূপ নিয়েছে কিনা তা জানা যায়নি। খবর এনআরপির।

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে- জ্ঞান ফিরেছে ব্রাজিলিয়ান কিংবদন্তির, এখন শারীরিক অবস্থা স্থিতিশীল।

পেলে যে সুস্থ আছেন, তা তিনিই পোস্ট করে জানিয়েছেন নেটমাধ্যমে। ইনস্টাগ্রামে মজা করে লিখেছেন, বন্ধুরা, আমি প্রতিদিন আরো সুস্থ হয়ে উঠছি। আবার খেলতে নামবো। তবে তার আগে আরো কিছু দিন সময় লাগবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে।

হাসপাতালে সময়টা কীভাবে কাটাচ্ছেন, জানিয়ে পেলে বলেন, এই কদিন এখানে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছি আর বিশ্রাম নিচ্ছি। যারা আমাকে ভালোবেসে খোঁজ নিয়েছেন, তাদের সবাইকে আবারো ধন্যবাদ। আমরা খুব দ্রুত আবারো একসঙ্গে হবো।

গত ৩১ আগস্ট থেকেই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন পেলে। রুটিন টেস্টে তার শরীরে ধরা পড়ে টিউমার। তবে সেটা ক্যানসার কিনা, জানা যায়নি।

গত কয়েক বছর ধরেই শরীরটা ভালো যাচ্ছে না পেলের। ২০১৫ সালে ছয় মাসের মধ্যে দুইবার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এরপর প্রোস্টেটের অস্ত্রোপচার করান। ২০১৯ সালে মূত্রতন্ত্রের সংক্রমণের কারণে বেশ কয়েকদিন হাসপাতালে থাকতে হয়েছিল ব্রাজিলিয়ান কিংবদন্তিকে।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: