ডাচদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, আছেন অভিজ্ঞ ডেসকাট

ডাচদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, আছেন অভিজ্ঞ ডেসকাট

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পিটার সিলারকে অধিনায়ক করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নেদারল্যান্ডস। স্কোয়াডে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার রায়ান টেন ডেসকাট। জায়গা হয়নি মাইকেল রিপ্পন, টম কুপারদের।

আইপিএলে কোলকাতার হয়ে খেলা ডেসকাটের মতো দলে ফিরেছেন দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা রোলফ ভ্যান ডার মারউয়ি। দলে রয়েছে দারুণ কিছু পেস বোলার। বিশ্বকাপে ডাচদের রিজার্ভ হিসেবে থাকছেন তবিস ভিসে ও শেন স্নেটার।

২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বে নেদারল্যান্ডসকে চ্যাম্পিয়ন করার পথে দলের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন ডেসকাট। তখনই দলের অধিনায়ক পিটার সিলারকে জানিয়েছিলেন, আরেকটি বিশ্বকাপ খেলতে চান তিনি। সেই অনুযায়ীই দলে রাখা হয়েছে তাকে।

তবে স্কোয়াড বাছাইয়ের কাজটা মোটেও সহজ ছিলো না বলে জানিয়েছেন নেদারল্যান্ডসের কোচ রায়ান ক্যাম্পবেল। তার ভাষ্য, খুব সম্ভবত, দায়িত্ব নেয়ার পর থেকে এটিই ছিলো সবচেয়ে কঠিন নির্বাচন প্রক্রিয়া।

তিনি যোগ করেন, আমিরাতে বিশ্বকাপের জন্য অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে গড়া দলটিকে নিয়ে আমি রোমাঞ্চিত। কলিন অ্যাকারম্যান দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন। শেষবারের মতো অভিজ্ঞ রায়ান টেন ডেসকাটকে পাওয়া দলের জন্য বাড়তি সুবিধা।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ স্কোয়াড

পিটার সিলার (অধিনায়ক), কলিন অ্যাকারম্যান, ফিলিপ বইসফেন, বাস ডি লিড, পল ফন মেকেরেন, বেন কুপার, ম্যাক্স ও’দাউদ, স্কট এডওয়ার্ডস, রায়ান টেন ডেসকাট, টিম ফন ডার গুটেন, রয়েলফ ফন ডার মারউই, ব্রেন্ডন গ্লোভার, ফ্রেড ক্লাসেন, লোগান ফন ভিক এবং স্টেফান মাইবার্গ।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: