জোড়া গোলে ‘অভিষেক’ রাঙালেন রোনালদো

জোড়া গোলে 'অভিষেক' রাঙালেন রোনালদো

রাজা তো রাজাই থাকেন, যতোই রাজ্যবদল হোক। ক্রিশ্চিয়ানো রোনালদো ফুটবলের সেই রাজা। দীর্ঘ ১২ বছর পর ওল্ড ট্রাফোর্ডে রাজকীয় প্রত্যাবর্তনই হলো সিআরসেভেনের। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় অভিষেকে প্রথম ম্যাচ খেলতে নেমেই করলেন জোড়া গোল। সেই জোড়া গোলে ভর করে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানইউ।

রোনালদোর সুপারস্টার হয়ে ওঠা ম্যানইউর জার্সিতেই। ১৮ বছর বয়সে রোনালদোর প্রথম ইউনাইটেড অভিষেক ২০০৩ সালে। সেদিন রোনালদো নামতে চেয়েছিলেন ২৮ নম্বর জার্সি পরে। কিন্তু ম্যানইউর তখনকার কোচ স্যার আলেক্স ফার্গুসন রোনালদোর মধ্যে দেখেছিলেন বিশ্ব তারকার ছায়া।

রোনালদোর গায়ে চাপিয়ে দেন ৭ নম্বর জার্সি। রোনালদোর প্রথম ম্যানইউ অভিষেক হয়েছিল বদলি হিসেবে। সেদিন ডাগআউটে ছিলেন ফার্গুসন। এই স্কটিশ কিংবদন্তির হাত ধরেই রোনালদোর বিশ্ব তারকা হয়ে ওঠার শুরু। নিউক্যাসলের বিপক্ষে রোনালদোর ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার দিন স্টেডিয়ামে ছিলেন ফার্গুসন।

ম্যানইউকে প্রথম লিড এনে দেয়া গোলটি এসেছে রোনালদোর পা থেকে। প্রথমার্ধের যোগ করা সময়ে রোনালদোর গোলে রয়েছে ভাগ্যের ছোঁয়া। ম্যাসন গ্রিনউডের দুর্বল হেড নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ নিউক্যাসল গোলরক্ষক। কাছেই থাকা রোনালদো ক্ষিপ্র গতিতে ডান পায়ের ছোঁয়ায় বল জালে জড়ান।

বিরতির পর একাদশতম মিনিটে নিউক্যাসলকে সমতায় ফেরান হাভিয়ের ম্যানকিয়ো। ৬২তম মিনিটে আরো একবার ম্যানইউকে এগিয়ে দেন রোনালদো। লুক শ’র বাড়ানো বল ধরে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাম পায়ের শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ সুপারস্টার।

৮০তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজ এবং ম্যাচের যোগ করা সময়ে জেসে লিনগার্ডের গোলে বড় জয় নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের।

স্পোর্টস

বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জন

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় জয়। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নস নিউজিল্যান্ডকে তাদের মাঠে হারিয়েছে টাইগাররা। ৮ উইকেটে পাওয়া এই জয়ে রীতিমতো ইতিহাস রচনা করেছে মুমিনুল হকের দল। এই জয়টিকে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে শ্রেষ্ঠ অর্জন বলছেন অধিনায়ক। বুধবার ম্যাচ শেষে সংবাদ মুমিনুল বললেন, ‘আমার কাছে তা-ই মনে হয় (শ্রেষ্ঠ অর্জন)। আপনার সঙ্গে আমি একমত। পরিস্থিতি যেমন ছিল সেই […]

Read More
স্পোর্টস

এমবাপ্পের হ্যাটট্রিকে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি

ফরাসি কাপের রাউন্ড অব ৩২-এর ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। সোমবার দিবাগত রাতে ভানেসের বিপক্ষে সেই ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। মেসি-নেইমারহীন ম্যাচে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির এই ম্যাচে নিয়মিত একাদশের বাইরে থেকে কয়েকজন সুযোগ পেয়েছিলেন। ম্যাচের ২৮তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিম্পেম্বে। বিরতির আগে আর কোনো গোল হয়নি। বিরতির […]

Read More
টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
%d bloggers like this: