জোড়া গোলে ‘অভিষেক’ রাঙালেন রোনালদো

জোড়া গোলে 'অভিষেক' রাঙালেন রোনালদো

রাজা তো রাজাই থাকেন, যতোই রাজ্যবদল হোক। ক্রিশ্চিয়ানো রোনালদো ফুটবলের সেই রাজা। দীর্ঘ ১২ বছর পর ওল্ড ট্রাফোর্ডে রাজকীয় প্রত্যাবর্তনই হলো সিআরসেভেনের। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় অভিষেকে প্রথম ম্যাচ খেলতে নেমেই করলেন জোড়া গোল। সেই জোড়া গোলে ভর করে শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যানইউ।

রোনালদোর সুপারস্টার হয়ে ওঠা ম্যানইউর জার্সিতেই। ১৮ বছর বয়সে রোনালদোর প্রথম ইউনাইটেড অভিষেক ২০০৩ সালে। সেদিন রোনালদো নামতে চেয়েছিলেন ২৮ নম্বর জার্সি পরে। কিন্তু ম্যানইউর তখনকার কোচ স্যার আলেক্স ফার্গুসন রোনালদোর মধ্যে দেখেছিলেন বিশ্ব তারকার ছায়া।

রোনালদোর গায়ে চাপিয়ে দেন ৭ নম্বর জার্সি। রোনালদোর প্রথম ম্যানইউ অভিষেক হয়েছিল বদলি হিসেবে। সেদিন ডাগআউটে ছিলেন ফার্গুসন। এই স্কটিশ কিংবদন্তির হাত ধরেই রোনালদোর বিশ্ব তারকা হয়ে ওঠার শুরু। নিউক্যাসলের বিপক্ষে রোনালদোর ওল্ড ট্র্যাফোর্ডে ফেরার দিন স্টেডিয়ামে ছিলেন ফার্গুসন।

ম্যানইউকে প্রথম লিড এনে দেয়া গোলটি এসেছে রোনালদোর পা থেকে। প্রথমার্ধের যোগ করা সময়ে রোনালদোর গোলে রয়েছে ভাগ্যের ছোঁয়া। ম্যাসন গ্রিনউডের দুর্বল হেড নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ নিউক্যাসল গোলরক্ষক। কাছেই থাকা রোনালদো ক্ষিপ্র গতিতে ডান পায়ের ছোঁয়ায় বল জালে জড়ান।

বিরতির পর একাদশতম মিনিটে নিউক্যাসলকে সমতায় ফেরান হাভিয়ের ম্যানকিয়ো। ৬২তম মিনিটে আরো একবার ম্যানইউকে এগিয়ে দেন রোনালদো। লুক শ’র বাড়ানো বল ধরে দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে বাম পায়ের শটে ঠিকানা খুঁজে নেন পর্তুগিজ সুপারস্টার।

৮০তম মিনিটে ব্রুনো ফার্নান্দেজ এবং ম্যাচের যোগ করা সময়ে জেসে লিনগার্ডের গোলে বড় জয় নিশ্চিত হয় ম্যানচেস্টার ইউনাইটেডের।

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
দেখা যাক শেষ টেস্টের মতো আইপিএলও বাতিল হয় কিনা: ভন
স্পোর্টস

দেখা যাক শেষ টেস্টের মতো আইপিএলও বাতিল হয় কিনা: ভন

আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে করোনার কারণে স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্ব। তবে করোনা এবারো পিছু ছাড়েনি। ভাইরাসে আক্রান্ত হয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন। তবে করোনা হানা দিলেও বন্ধ হয়নি টুর্নামেন্টের ম্যাচ। সূচি অনুযায়ী বুধবার (২২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যকার ম্যাচটি। এমতাবস্থায় ভারতের এ ফ্রাঞ্চাইজি লিগকে একপ্রকার খোঁচা […]

Read More
বাংলাদেশ হলেও নিউজিল্যান্ড একই কাজ করতো: খাজা
স্পোর্টস

বাংলাদেশ হলেও নিউজিল্যান্ড একই কাজ করতো: খাজা

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগেই পুরো সফর বাতিল করে পাকিস্তান ছেড়ে ফিরে গেছে নিউজিল্যান্ড। তাদের পথ ধরেই নিরাপত্তা শঙ্কার কথা বলে পাকিস্তান সফরও বাতিল করে দিয়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বাঁহাতি ব্যাটার উসমান খাজার মতে, মূলত অর্থের ক্ষমতার কারণেই এমন সিদ্ধান্ত নিতে পেরেছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। দেশটি পাকিস্তান না হয়ে বাংলাদেশ হলেও তারা এমনই করতো বলে মনে […]

Read More
%d bloggers like this: