ভুল ধরলে যেকোনো জিনিসেই ধরা যায়: সাকিব

ভুল ধরলে যেকোনো জিনিসেই ধরা যায়: সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে পরপর দুইটি সিরিজ জিতেছে বাংলাদেশ। যার সুবাদে অন্তত কাগজে-কলমে দুর্দান্ত প্রস্তুতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দলের। কিন্তু পরপর তিনটি সিরিজ জিতলেও সমালোচকদের তীর্যক কথার হাত থেকে বাঁচতে পারছে না টাইগাররা।

তাই কথা উঠেছে, ঘরের মাঠে এভাবে জিতে আসলে মিথ্যা আত্মবিশ্বাসের আশ্রয় নিচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপে আরব আমিয়াত ও ওমানের স্পোর্টিং উইকেটে এসব জয় থেকে আত্মবিশ্বাস ও অনুপ্রেরণা কোনো কাজে লাগবে না বলে মত দিচ্ছেন অনেক বিশ্লেষক-বিশেষজ্ঞরা।

তবে এসব কথায় কান দিতে নারাজ বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার রাজধানীর একটি অভিজাত হোটেলে ডিবিএল সিরামিকসের সঙ্গে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাকিব। সেখানে স্বাভাবিকভাবেই প্রশ্ন আসে ক্রিকেটের ব্যাপারে। তাকে জিজ্ঞেস করা হয়, ঘরের মাঠে এভাবে জেতাটা দলের জন্য মিথ্যা আত্মবিশ্বাস তৈরি করছে কি না।

সাকিব মনে করেন, ভুল ধরলে যেকোনো কিছুতেই ধরা যায়। এর চেয়ে বরং ভালো কিছু দেখার পক্ষেই তিনি। সাকিব বলেন, দেখুন আপনি যদি ভুল ধরতে চান, যেকোনো জিনিসেরই ভুল ধরা সম্ভব। সো ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, তাহলে অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন সেটা বুঝতে হবে।

পরপর জেতা তিনটি টি-টোয়েন্টি সিরিজেই সমান তালে পারফরম্যান্স করেছে বাংলাদেশ দলের জুনিয়র ক্রিকেটাররা। তাদের পারফরম্যান্সের বিষয়ে মূল্যায়ন জানতে চাওয়া হলে সাকিব বলেন, আমার কাছে মনে হয় সব ক্রিকেটার কম বেশি পারফরম্যান্স করছে এবং একটা টিম হিসেবে খেলতে পারছি। এটাই জেতার বড় কারণ।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: