ভুল ধরলে যেকোনো জিনিসেই ধরা যায়: সাকিব

ভুল ধরলে যেকোনো জিনিসেই ধরা যায়: সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে পরপর দুইটি সিরিজ জিতেছে বাংলাদেশ। যার সুবাদে অন্তত কাগজে-কলমে দুর্দান্ত প্রস্তুতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের দলের। কিন্তু পরপর তিনটি সিরিজ জিতলেও সমালোচকদের তীর্যক কথার হাত থেকে বাঁচতে পারছে না টাইগাররা।

তাই কথা উঠেছে, ঘরের মাঠে এভাবে জিতে আসলে মিথ্যা আত্মবিশ্বাসের আশ্রয় নিচ্ছে বাংলাদেশ। বিশ্বকাপে আরব আমিয়াত ও ওমানের স্পোর্টিং উইকেটে এসব জয় থেকে আত্মবিশ্বাস ও অনুপ্রেরণা কোনো কাজে লাগবে না বলে মত দিচ্ছেন অনেক বিশ্লেষক-বিশেষজ্ঞরা।

তবে এসব কথায় কান দিতে নারাজ বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার রাজধানীর একটি অভিজাত হোটেলে ডিবিএল সিরামিকসের সঙ্গে চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাকিব। সেখানে স্বাভাবিকভাবেই প্রশ্ন আসে ক্রিকেটের ব্যাপারে। তাকে জিজ্ঞেস করা হয়, ঘরের মাঠে এভাবে জেতাটা দলের জন্য মিথ্যা আত্মবিশ্বাস তৈরি করছে কি না।

সাকিব মনে করেন, ভুল ধরলে যেকোনো কিছুতেই ধরা যায়। এর চেয়ে বরং ভালো কিছু দেখার পক্ষেই তিনি। সাকিব বলেন, দেখুন আপনি যদি ভুল ধরতে চান, যেকোনো জিনিসেরই ভুল ধরা সম্ভব। সো ভুলটা একটু কম দেখে, ভালোর দিকে যদি তাকান, তাহলে অনেক ভালো কিছু দেখতে পাবেন। আপনার দেখার দৃষ্টিটা আসলে কেমন সেটা বুঝতে হবে।

পরপর জেতা তিনটি টি-টোয়েন্টি সিরিজেই সমান তালে পারফরম্যান্স করেছে বাংলাদেশ দলের জুনিয়র ক্রিকেটাররা। তাদের পারফরম্যান্সের বিষয়ে মূল্যায়ন জানতে চাওয়া হলে সাকিব বলেন, আমার কাছে মনে হয় সব ক্রিকেটার কম বেশি পারফরম্যান্স করছে এবং একটা টিম হিসেবে খেলতে পারছি। এটাই জেতার বড় কারণ।

স্পোর্টস

বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জন

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় জয়। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নস নিউজিল্যান্ডকে তাদের মাঠে হারিয়েছে টাইগাররা। ৮ উইকেটে পাওয়া এই জয়ে রীতিমতো ইতিহাস রচনা করেছে মুমিনুল হকের দল। এই জয়টিকে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে শ্রেষ্ঠ অর্জন বলছেন অধিনায়ক। বুধবার ম্যাচ শেষে সংবাদ মুমিনুল বললেন, ‘আমার কাছে তা-ই মনে হয় (শ্রেষ্ঠ অর্জন)। আপনার সঙ্গে আমি একমত। পরিস্থিতি যেমন ছিল সেই […]

Read More
স্পোর্টস

এমবাপ্পের হ্যাটট্রিকে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি

ফরাসি কাপের রাউন্ড অব ৩২-এর ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। সোমবার দিবাগত রাতে ভানেসের বিপক্ষে সেই ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। মেসি-নেইমারহীন ম্যাচে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির এই ম্যাচে নিয়মিত একাদশের বাইরে থেকে কয়েকজন সুযোগ পেয়েছিলেন। ম্যাচের ২৮তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিম্পেম্বে। বিরতির আগে আর কোনো গোল হয়নি। বিরতির […]

Read More
টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
%d bloggers like this: