সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ

সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ। ৩ উইকেটে আফগানিস্তানকে হারিয়ে ২-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

প্রথম ইনিংসে ৭ ওভার ৩ বল বাকি থাকতেই আফগান যুবাদের ইনিংস থামিয়ে দিয়েছেন নাইমুর-কামরানরা। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে স্বাগতিকরা ১০১ রানেই অলআউট করে দেয়। কিন্তু ১০২ রানের মামুলী লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেও হারের শঙ্কায় ভুগেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত আইচ মোল্লার ব্যাটিং দৃঢ়তায় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

শুরুতে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলছিলেন মহফিজুল ইসলাম রবিন ও প্রান্তিক নওরোজ নাবিল। উদ্বোধনী জুটিতে ৩৭ রান যোগ করার পর আউট হন নাবিল। ২৩ বলে ২৪ রান করেন এই ওপেনার।

দলীয় ৫৭ রানে বিদায় নেন রবিনও। তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৩১ রান। ৭০ রানে তৃতীয় উইকেট হারায় টাইগার যুবারা। এরপরেই ব্যাটিং ধস নামে।

৯৫ রানের ভেতর ৭টি উইকেট হারিয়ে বসে টাইগার জুনিয়ররা। একপ্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের আসা-যাওয়া দেখেন আইচ মোল্লা।

তবে লক্ষ্য কম হওয়ায় জয় হাতছাড়া হয়নি বাংলাদেশের। ২৬ বলে ১৬ রান করে অপরাজিত থেকে জয় নিশ্চিত মাঠ ছাড়েন আইচ মোল্লা। আফগানিস্তানের পক্ষে দুর্দান্ত বল করেছেন ইজহারুল হক নাভিদ ও শহিদুল্লা হাসানি। ৭.১ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন নাভিদ। ৬ ওভার করে ৩০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন শহিদ।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নামে আফগানিস্তান। দুই পেসার মোহাম্মদ রিপন মন্ডল ও গোলাম কিবরিয়ার বোলিং তোপে ৪৪ রানে ৩ উইকেট হারায় আফগানিস্তান।

তারপর ব্যাটিংয়ে ধস নামে তাদের। একের পর এক উইকেট হারিয়ে গুটিয়ে যায় ইজাজ আহমেদের দল। মাত্র ৩৭ রানে ৭ উইকেট হারিয়েছে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান এসেছে ওপেনার সাবাউন বানুরির ব্যাট থেকে। ৭৬ বল খেলে ১৮ রানে অপরাজিত থাকেন কামরান হোটাক।

আফগান যুবাদের এমন ধরাশায়ীর জন্য প্রধান দায়ী বাঁহাতি এ স্পিনার নাইমুর। ১০ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছে। তার বোলিং ফিগার ১০-৪-১৪-৪।

এছাড়া গোলাম কিবরিয়া দুটি, রিপন মণ্ডল এবং এসএম মেহরাব নেয় একটি করে উইকেট। তারপরে বাঁহাতি স্পিনার নাইমুর রহমান নয়ন ঘূর্ণি বিষে দিশেহারা হয়ে আফগানিস্তান অলআউট হয় ১০১ রানে।

নাইমুর ১০ ওভারে ৪টি মেডেন দিয়ে ১৪ রানের বিনিময়ে শিকার করেন ৪ উইকেট। কিবরিয়া নেন ২টি উইকেট। ১টি করে উইকেট পান মেহেরব হাসান ও রিপন।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: