সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ

সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ সহজ ম্যাচ কঠিন করে জিতলো বাংলাদেশ। ৩ উইকেটে আফগানিস্তানকে হারিয়ে ২-০ তে এগিয়ে গেল বাংলাদেশ।

প্রথম ইনিংসে ৭ ওভার ৩ বল বাকি থাকতেই আফগান যুবাদের ইনিংস থামিয়ে দিয়েছেন নাইমুর-কামরানরা। আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে স্বাগতিকরা ১০১ রানেই অলআউট করে দেয়। কিন্তু ১০২ রানের মামুলী লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেও হারের শঙ্কায় ভুগেছিল বাংলাদেশ। শেষ পর্যন্ত আইচ মোল্লার ব্যাটিং দৃঢ়তায় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

শুরুতে ব্যাট করতে নেমে দেখেশুনে খেলছিলেন মহফিজুল ইসলাম রবিন ও প্রান্তিক নওরোজ নাবিল। উদ্বোধনী জুটিতে ৩৭ রান যোগ করার পর আউট হন নাবিল। ২৩ বলে ২৪ রান করেন এই ওপেনার।

দলীয় ৫৭ রানে বিদায় নেন রবিনও। তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৩১ রান। ৭০ রানে তৃতীয় উইকেট হারায় টাইগার যুবারা। এরপরেই ব্যাটিং ধস নামে।

৯৫ রানের ভেতর ৭টি উইকেট হারিয়ে বসে টাইগার জুনিয়ররা। একপ্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের আসা-যাওয়া দেখেন আইচ মোল্লা।

তবে লক্ষ্য কম হওয়ায় জয় হাতছাড়া হয়নি বাংলাদেশের। ২৬ বলে ১৬ রান করে অপরাজিত থেকে জয় নিশ্চিত মাঠ ছাড়েন আইচ মোল্লা। আফগানিস্তানের পক্ষে দুর্দান্ত বল করেছেন ইজহারুল হক নাভিদ ও শহিদুল্লা হাসানি। ৭.১ ওভারে ২৯ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন নাভিদ। ৬ ওভার করে ৩০ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন শহিদ।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নামে আফগানিস্তান। দুই পেসার মোহাম্মদ রিপন মন্ডল ও গোলাম কিবরিয়ার বোলিং তোপে ৪৪ রানে ৩ উইকেট হারায় আফগানিস্তান।

তারপর ব্যাটিংয়ে ধস নামে তাদের। একের পর এক উইকেট হারিয়ে গুটিয়ে যায় ইজাজ আহমেদের দল। মাত্র ৩৭ রানে ৭ উইকেট হারিয়েছে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান এসেছে ওপেনার সাবাউন বানুরির ব্যাট থেকে। ৭৬ বল খেলে ১৮ রানে অপরাজিত থাকেন কামরান হোটাক।

আফগান যুবাদের এমন ধরাশায়ীর জন্য প্রধান দায়ী বাঁহাতি এ স্পিনার নাইমুর। ১০ ওভারে মাত্র ১৪ রান দিয়ে ৪ উইকেট নিয়েছে। তার বোলিং ফিগার ১০-৪-১৪-৪।

এছাড়া গোলাম কিবরিয়া দুটি, রিপন মণ্ডল এবং এসএম মেহরাব নেয় একটি করে উইকেট। তারপরে বাঁহাতি স্পিনার নাইমুর রহমান নয়ন ঘূর্ণি বিষে দিশেহারা হয়ে আফগানিস্তান অলআউট হয় ১০১ রানে।

নাইমুর ১০ ওভারে ৪টি মেডেন দিয়ে ১৪ রানের বিনিময়ে শিকার করেন ৪ উইকেট। কিবরিয়া নেন ২টি উইকেট। ১টি করে উইকেট পান মেহেরব হাসান ও রিপন।

স্পোর্টস

বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জন

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় জয়। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নস নিউজিল্যান্ডকে তাদের মাঠে হারিয়েছে টাইগাররা। ৮ উইকেটে পাওয়া এই জয়ে রীতিমতো ইতিহাস রচনা করেছে মুমিনুল হকের দল। এই জয়টিকে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে শ্রেষ্ঠ অর্জন বলছেন অধিনায়ক। বুধবার ম্যাচ শেষে সংবাদ মুমিনুল বললেন, ‘আমার কাছে তা-ই মনে হয় (শ্রেষ্ঠ অর্জন)। আপনার সঙ্গে আমি একমত। পরিস্থিতি যেমন ছিল সেই […]

Read More
স্পোর্টস

এমবাপ্পের হ্যাটট্রিকে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি

ফরাসি কাপের রাউন্ড অব ৩২-এর ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। সোমবার দিবাগত রাতে ভানেসের বিপক্ষে সেই ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। মেসি-নেইমারহীন ম্যাচে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির এই ম্যাচে নিয়মিত একাদশের বাইরে থেকে কয়েকজন সুযোগ পেয়েছিলেন। ম্যাচের ২৮তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিম্পেম্বে। বিরতির আগে আর কোনো গোল হয়নি। বিরতির […]

Read More
টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
%d bloggers like this: