অপেক্ষার অবসান, রাতে মাঠে নামছেন মেসি-নেইমার

অপেক্ষার অবসান, রাতে মাঠে নামছেন মেসি-নেইমার

অবশেষে অপেক্ষার অবসান হতে যাচ্ছে মেসি এবং নেইমার ভক্তদের। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগে এবারের মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়ান ক্লাব এফসি ব্রাগার বিপক্ষে মাঠে নামবে পিএসজি। এ ম্যাচের একাদশে মেসি এবং নেইমার দু’জনকেই রেখেছেন পিএসজি কোচ পচেত্তিনো।

এই ম্যাচে মাঠে নামলে ১৫৭২ দিন পর (৪ বছর, ৩ মাস এবং ১৯ দিন) আবারও একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে একই জার্সিতে খেলতে নামবেন ব্রাজিল এবং আর্জেন্টিনার এই দুই সেরা তারকা।

পিএসজির জার্সিতে এরই মধ্যে অভিষেক হয়ে গেছে লিওনেল মেসির। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শুরুর আগে ফ্রেঞ্চ লিগ ওয়ানে রেইমসের বিপক্ষে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন মেসি। ওই ম্যাচেও দু’জন একসঙ্গে মাঠে থাকতে পারেননি। কারণ নেইমারের পরিবর্তেই যে মেসিকে মাঠে নামান কোচ পচেত্তিনো!

ফ্রেঞ্চ লিগ ওয়ানের সর্বশেষ ম্যাচে মেসি-নেইমারের কেউই খেলতে নামতে পারেননি। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে গত শুক্রবার প্যারিসে ফিরে আসেন তারা দু’জন। পরের দিন ম্যাচ থাকাতে তাদেরকে আর দলে রাখেননি কোচ। ওই ম্যাচে ক্লারমন্তের বিপক্ষে ৪-০ ব্যবধানে জয় পায় পিএসজি।

এফসি ব্রুগ-এর বিপক্ষে ঘোষিত ২২জনের স্কোয়াডে নেই ডি মারিয়া। কারণ গত চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানসিটির বিপক্ষে বাজে আচরণ প্রদর্শনের জন্য ডি মারিয়াকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ ঘোষণা করে উয়েফা।

মেসি-নেইমার একসঙ্গে ফিরলেও সার্জিও রামোসের জন্য আরো অপেক্ষা। কারণ, ইনজুরি থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি তিনি। হাঁটুর ইনজুরির কারণে মিডফিল্ডার মার্কো ভেরাত্তিও নেই এই ম্যাচে।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: