আফগানদের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের

আফগানদের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের

ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দলকে ১২১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজ দুই ওয়ানডে হাতে রেখেই জিতে নিয়েছে বাংলাদেশ। স্বাগতিকরা এখন এগিয়ে ৩-০ ব্যবধানে।

বাংলাদেশের এই জয়ের নায়ক দুজন-আইচ মোল্লা আর নাইমুর রহমান। আইচ ব্যাট হাতে করেন দুর্দান্ত এক সেঞ্চুরি, পরে বল হাতে একাই ৫ উইকেট দখল করেন নাইমুর।

টস জিতে ব্যাট করতে নেমে আইচ মোল্লার সেঞ্চুরিতে ৬ উইকেটে ২২২ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল যুবা টাইগাররা। আইচ ১৩০ বলে ৮ চার আর ৪ ছক্কায় খেলেন ১০৮ রানের দায়িত্বশীল ইনিংস।

এছাড়া ওপেনার মফিজুল ইসলাম ২৭ রান করেন, যদিও খেলেছেন ৯৩ বল! শেষদিকে আবদুল্লাহ আল মামুনের ২০ বলে ১ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৩২ রানের হার না মানা ক্যামিওতে ২২২ পর্যন্ত যেতে পেরেছে স্বাগতিকরা।

জবাবে একটা সময় ২ উইকেটেই ৬৮ রান থাকলেও পরে নাইমুরের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে আফগানিস্তান। ৩৯.৪ ওভারে গুটিয়ে যায় ১০১ রানে। অর্থাৎ ৩৩ রানে শেষ ৮ উইকেট হারিয়েছে সফরকারিরা। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান বিলাল সায়েদির।

বাংলাদেশের নাইমুর মাত্র ১৭ রানে শিকার করেন ৫ উইকেট। রিপন মন্ডল ৩টি এবং আরিফুল ইসলাম নেন ২টি উইকেট।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: