আফগানদের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের

আফগানদের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের

ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে আফগানিস্তান অনূর্ধ্ব ১৯ দলকে ১২১ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করলো বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজ দুই ওয়ানডে হাতে রেখেই জিতে নিয়েছে বাংলাদেশ। স্বাগতিকরা এখন এগিয়ে ৩-০ ব্যবধানে।

বাংলাদেশের এই জয়ের নায়ক দুজন-আইচ মোল্লা আর নাইমুর রহমান। আইচ ব্যাট হাতে করেন দুর্দান্ত এক সেঞ্চুরি, পরে বল হাতে একাই ৫ উইকেট দখল করেন নাইমুর।

টস জিতে ব্যাট করতে নেমে আইচ মোল্লার সেঞ্চুরিতে ৬ উইকেটে ২২২ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল যুবা টাইগাররা। আইচ ১৩০ বলে ৮ চার আর ৪ ছক্কায় খেলেন ১০৮ রানের দায়িত্বশীল ইনিংস।

এছাড়া ওপেনার মফিজুল ইসলাম ২৭ রান করেন, যদিও খেলেছেন ৯৩ বল! শেষদিকে আবদুল্লাহ আল মামুনের ২০ বলে ১ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৩২ রানের হার না মানা ক্যামিওতে ২২২ পর্যন্ত যেতে পেরেছে স্বাগতিকরা।

জবাবে একটা সময় ২ উইকেটেই ৬৮ রান থাকলেও পরে নাইমুরের ঘূর্ণিতে দিশেহারা হয়ে পড়ে আফগানিস্তান। ৩৯.৪ ওভারে গুটিয়ে যায় ১০১ রানে। অর্থাৎ ৩৩ রানে শেষ ৮ উইকেট হারিয়েছে সফরকারিরা। দলের পক্ষে সর্বোচ্চ ২২ রান বিলাল সায়েদির।

বাংলাদেশের নাইমুর মাত্র ১৭ রানে শিকার করেন ৫ উইকেট। রিপন মন্ডল ৩টি এবং আরিফুল ইসলাম নেন ২টি উইকেট।

স্পোর্টস

বাংলাদেশের শ্রেষ্ঠ অর্জন

বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে অবিস্মরণীয় জয়। টেস্টের বিশ্ব চ্যাম্পিয়নস নিউজিল্যান্ডকে তাদের মাঠে হারিয়েছে টাইগাররা। ৮ উইকেটে পাওয়া এই জয়ে রীতিমতো ইতিহাস রচনা করেছে মুমিনুল হকের দল। এই জয়টিকে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসে শ্রেষ্ঠ অর্জন বলছেন অধিনায়ক। বুধবার ম্যাচ শেষে সংবাদ মুমিনুল বললেন, ‘আমার কাছে তা-ই মনে হয় (শ্রেষ্ঠ অর্জন)। আপনার সঙ্গে আমি একমত। পরিস্থিতি যেমন ছিল সেই […]

Read More
স্পোর্টস

এমবাপ্পের হ্যাটট্রিকে ফরাসি কাপের শেষ ষোলোয় পিএসজি

ফরাসি কাপের রাউন্ড অব ৩২-এর ম্যাচে মাঠে নেমেছিল পিএসজি। সোমবার দিবাগত রাতে ভানেসের বিপক্ষে সেই ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছে ফরাসি জায়ান্টরা। মেসি-নেইমারহীন ম্যাচে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে। পিএসজির এই ম্যাচে নিয়মিত একাদশের বাইরে থেকে কয়েকজন সুযোগ পেয়েছিলেন। ম্যাচের ২৮তম মিনিটে গোল করে পিএসজিকে এগিয়ে দেন কিম্পেম্বে। বিরতির আগে আর কোনো গোল হয়নি। বিরতির […]

Read More
টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
%d bloggers like this: