ভারত-পাকিস্তান সিরিজ সম্ভব নয়: রমিজ রাজা

ভারত-পাকিস্তান সিরিজ সম্ভব নয়: রমিজ রাজা

ভারত-পাকিস্তান সর্বশেষ সিরিজ আয়োজিত হয়েছিলো ২০১২ সালে। ভারতে হওয়া সেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিলো পাকিস্তান। এরপর বেশ কয়েকবার দ্বিপক্ষীয় সিরিজের সম্ভাবনা তৈরি হলেও আলোর মুখ দেখেনি।

সোমবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন রমিজ রাজা। নতুন প্রেসিডেন্টের কাছে অনেকেই আশা করছিলেন তার আমলেই অনুষ্ঠিত হবে বহুল প্রতিক্ষিত দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ।

কোন ধরণের মিথ্যা আশ্বাস না দিয়েই পিসিবির নতুন প্রেসিডেন্ট সোজা-সাপ্টা জানিয়ে দিলেন, বর্তমানে ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সম্ভব নয়। কারণ দুই দেশের ক্রিকেটীয় আদর্শ এখন রাজনীতি অনেকটাই গ্রাস করে নিয়েছে। এখন এটি নিয়ে অত তাড়াহুড়া করতে চাই না। কারণ আমাদের এখন শুরুতেই ঘরোয়া এবং স্থানীয় ক্রিকেটের দিকে নজর দিতে হবে।

এদিকে ৬ সেপ্টেম্বর আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এদিন বিকেলেই পাকিস্তান দলের প্রধান কোচের পদ থেকে মিসবাহ উল হক ও পেস বোলিং কোচ ওয়াকার ইউনুস পদত্যাগ করেন। এরপর নিউজিল্যান্ড সিরিজের জন্য আন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয় সাকলাইন মুস্তাক ও আব্দুল রাজ্জাককে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) পাকিস্তান ম্যাথু হেইডেন ও ভারনন ফিল্যান্ডারকে কোচিং প্যানেলে যুক্ত করেছে। তারা দায়িত্ব পেয়েছেন শুধু বিশ্বকাপের জন্য। যদিও পাকিস্তান দলে তাদের ভূমিকা কি হবে সেটা এখনও খোলাসা করে কিছু বলেনি পিসিবি।

এই দুজনের নিয়োগ নিশ্চিত করেছেন রমিজ। পাকিস্তানের ক্রিকেট নিয়ে লম্বা সময়ের পরিকল্পনা রয়েছে এই সাবেক অধিনায়কের। আগামী ৩ বছরের জন্য তিনি নিজের কর্ম পরিকল্পনা সাজাচ্ছেন।

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
দেখা যাক শেষ টেস্টের মতো আইপিএলও বাতিল হয় কিনা: ভন
স্পোর্টস

দেখা যাক শেষ টেস্টের মতো আইপিএলও বাতিল হয় কিনা: ভন

আরব আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে করোনার কারণে স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বিতীয় পর্ব। তবে করোনা এবারো পিছু ছাড়েনি। ভাইরাসে আক্রান্ত হয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের টি নটরাজন। তবে করোনা হানা দিলেও বন্ধ হয়নি টুর্নামেন্টের ম্যাচ। সূচি অনুযায়ী বুধবার (২২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়েছে দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদের মধ্যকার ম্যাচটি। এমতাবস্থায় ভারতের এ ফ্রাঞ্চাইজি লিগকে একপ্রকার খোঁচা […]

Read More
বাংলাদেশ হলেও নিউজিল্যান্ড একই কাজ করতো: খাজা
স্পোর্টস

বাংলাদেশ হলেও নিউজিল্যান্ড একই কাজ করতো: খাজা

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়ানোর আগেই পুরো সফর বাতিল করে পাকিস্তান ছেড়ে ফিরে গেছে নিউজিল্যান্ড। তাদের পথ ধরেই নিরাপত্তা শঙ্কার কথা বলে পাকিস্তান সফরও বাতিল করে দিয়েছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার বাঁহাতি ব্যাটার উসমান খাজার মতে, মূলত অর্থের ক্ষমতার কারণেই এমন সিদ্ধান্ত নিতে পেরেছে ইংল্যান্ড-নিউজিল্যান্ড। দেশটি পাকিস্তান না হয়ে বাংলাদেশ হলেও তারা এমনই করতো বলে মনে […]

Read More
%d bloggers like this: