‘উত্তম’ তুমি কার, মহানায়কের স্বত্ত্ব নিয়ে আইনি ঝামেলা

‘উত্তম’ তুমি কার, মহানায়কের স্বত্ত্ব নিয়ে আইনি ঝামেলা

‘উত্তম কুমার’ নিয়ে চরম দ্বন্দ উঠে এলো টালিপাড়ায়। গোল বাঁধলো মহানায়কের স্বত্ত্ব নিয়ে। আসলে উত্তম কুমারকে নিয়ে টালিপাড়ায় এ মুহূর্তে মুক্তির অপেক্ষায় দুটি ছবি।

পরিচালক অতনু বসু তৈরি করছেন ‘অচেনা উত্তম’ এবং দ্বিতীয়টি বানাচ্ছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। সেই ছবির নাম ‘অতি উত্তম’। ‘অচেনা উত্তম’তে উত্তম কুমারের চরিত্রে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, সুচিত্রা সেনের ভূমিকায় ঋতুপর্ণা সেনগুপ্ত আর সাবিত্রী চট্টোপাধ্যায়ের চরিত্রে দেখা যাবে দিতিপ্রিয়া রায়কে।

গত বছরই এই ছবির ঘোষণা করেছিলেন অতনু। প্রকাশ্যে এনেছিলেন ছবির স্টারকাস্টের নামও। এদিকে চলতি বছরে উত্তমকুমারের জন্মদিনে সৃজিত মুখোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন উত্তম কুমারের ওপর তার পরবর্তী ছবি ‘অতি উত্তম’র পোস্টার।

জানা গেছে, এরপরই ‘অচেনা উত্তম’র প্রযোজনা সংস্থা অলকানন্দা আর্টসের তরফ থেকে আইনি নোটিস পেয়েছেন সৃজিত মুখোপাধ্যায়, উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায় এবং সৃজিতের ছবির প্রযোজক সংস্থা ক্যামেলিয়া প্রোডাকশন।

আইনি নোটিশ পাঠানোর পিছনে যুক্তি হিসেবে অলকানন্দা আর্টসের তরফে বলা হয়েছে তাদের সঙ্গে উত্তমপুত্র গৌরব চট্টোপাধ্যায়ের যে চুক্তি স্বাক্ষরিত হয়েছিলো তাতে স্পষ্ট বলা হয়েছিলো মহানায়কের নাম ও ছবি অন্য সিনেমার ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। অথচ সৃজিতের ছবির পোস্টের জুড়ে শুধু উত্তমের ছবিই নেই, সঙ্গে শিরোনামেও রয়েছে মহানায়কের নাম।

তার ওপর সৃজিতের এ ছবিতে অভিনয় করছেন উত্তম কুমারের নাতি গৌরব চট্টোপাধ্যায়ও। কারণ ওই চুক্তিপত্রে নাকি এও লেখা ছিলো মহানায়কের পরিবারের কোনো সদস্য তাদের আসল পরিচয় নিয়ে কোনো ছবিতে অভিনয় করতে পারবেন না। করতে চাইলে অলকানন্দা আর্টসের তরফ থেকে অনুমতি নিতে হবে।

গোটা চুক্তিপত্রটি যে মোটা টাকার বিনিময়ে স্বাক্ষরিত হয়েছিলো সে কথাও ফলাও করে এই প্রযোজনা সংস্থার তরফে বলা হয়েছে।

অন্যদিকে সৃজিত মুখোপাধ্যায় এই প্রসঙ্গে জানিয়েছেন যে, গোটা ব্যাপারটির সমাধান করতে পারবেন একমাত্র গৌরব চট্টোপাধ্যায় ও তার আইনজীবী। আর তাদের তরফে খুব তাড়াতাড়ি সেই আইনি নোটিশের জবাব দেওয়া হবে।

সব প্রশ্নের উত্তর পর্দায় দিবেন পরীমনি
বিনোদন

সব প্রশ্নের উত্তর পর্দায় দিবেন পরীমনি

‘প্রীতিলতা’র চরিত্র নিয়ে আলাদাভাবে কিছু বলতে চান না ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী পরীমনি। সকল প্রশ্নের উত্তর তিনি পর্দায় দিতে চান। চিত্রনায়িকা পরীমনি বলেন, ‘প্রীতিলতা’ টিম আমার প্রতি যে বিশ্বাস রেখেছেন। তাদের সেই বিশ্বাসের প্রতিদান দিতে দুই বছর ধরে চরিত্রটির জন্য প্রস্তুতি নিচ্ছি। আমাদের পথচলায় আপনারা সবাই পাশে থাকবেন বলে বিশ্বাস করি। চরিত্র নিয়ে আলাদাভাবে কিছু বলতে চাই […]

Read More
আবারো অভিনয়ে ফিরতে চান শাবনূর
বিনোদন

আবারো অভিনয়ে ফিরতে চান শাবনূর

দীর্ঘদিন ধরেই অস্ট্রেলিয়ার সিডনিতে বসবাস করা অভিনেত্রী শাবনূর আবারো ফিরতে চান অভিনয়ে। প্রথমবার ফেসবুক লাইভে এসে এ কথা জানান শাবনূর নিজেই। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সদ্য চালু করা নিজের ফেসবুকে লাইভে আসেন এ অভিনেত্রী। লাইভে এসেই প্রথমে তার ভক্তদের ধন্যবাদ জানিয়ে শাবনূর বলেন, আপনাদের ধন্যবাদ। আপনারা আসল শাবনূরকে চিনে তার লাইভে যুক্ত হয়েছেন। এখন আমার […]

Read More
ফের কটাক্ষের শিকার অভিনেত্রী নুসরাত
বিনোদন

ফের কটাক্ষের শিকার অভিনেত্রী নুসরাত

গত কয়েক মাস ধরে ব্যক্তিগত নানা বিষয় নিয়ে কটাক্ষের শিকার হচ্ছেন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। এবার নতুন করে সমালোচিত হয়েছেন এই সুদর্শনী। এবারের সমালোচনার বিষয়বস্তু ব্যক্তিগত ইস্যু নয়; কাজ নিয়ে। একটি ডিটারজেন্ট কোম্পানির বিজ্ঞাপনে নুসরাতের অংশগ্রহণ নিয়ে আক্রমণাত্মক মন্তব্যে মেতেছেন কলকাতাবাসী। বিজ্ঞাপনের ভিডিওটি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করেন পশ্চিমবঙ্গের বসুরহাটের এ সংসদ সদস্য। এতে […]

Read More
%d bloggers like this: