নতুন নজির গড়লেন ব্র্যাভো

নতুন নজির গড়লেন ব্র্যাভো

নতুন নজির গড়ে ফেললেন ডোয়েন ব্র্যাভো। টি-টোয়েন্টিতে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৫০০টি ম্যাচ খেলার নজির গড়ে ফেললেন ব্র্যাভো। এর আগে এই নজির ছিলো একমাত্র কাইরন পোলার্ডের।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ফাইনালে টস করতে যাওয়ার সঙ্গে সঙ্গেই এই নজির গড়ে ফেললেন সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক।

ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডারের ২০০৬ সালে টি-টোয়েন্টিতে অভিষেক হয়। তারপর থেকে গোটা বিশ্বে একাধিক টিম এবং ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে টি-টোয়েন্টি লিগে অংশ নিয়েছেন। অনেকটা তারই দেশের তারকা ক্রিকেটার পোলার্ডের মতো। পোলার্ডকে টি-টোয়েন্টি স্পেশ্যালিস্ট বলা হয়ে থাকে।

এখনো টি-টোয়েন্টি খেলে গেলেও, ব্র্যাভো ২০১০ সালে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। আর ২০১৭ সালে শেষবার একদিনের ক্রিকেট খেলেছিলেন তিনি। চেন্নাই সুপার কিংস, চিটগাঁও কিংস, গুজরাট কিংস, গুজরাট লায়ন্স, কেন্ট, লাহোর কালান্দার্স, মেলবোর্ন রেনেগাডস, মেলবোর্ন স্টার্স, মুম্বাই ইন্ডিয়ান্স, পার্ল রকস, কোয়েটা গ্ল্যাডিয়েটর্স, সেন্ট কিটস এবং নেভিস প্যাট্রিয়টস, সারে, সিডনি সিক্সার্স, ত্রিনবাগো নাইট রাইডার্স, ত্রিনদাদ এন্ড টোবাগোসহ বহু ক্লাবের হয়ে খেলেছেন ব্র্যাভেো।

১৪ সেপ্টেম্বরের সিপিএলের ফাইনাল ম্যাচ ধরলে ব্র্যাভো এখনো পর্যন্ত টি-টোয়েন্টিতে ৬৫৬৬ রান করেছেন। গড় ২৩.৮৭ এবং স্ট্রাইকরেট ১২৬.৯০। বল হাতে ব্র্যাভো মোট ৫৪০টি উইকেট নিয়েছেন। গড় ২৪.৪২ এবং ইকনমিরেট ৮.২১। তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ৭০। আর বল হাতে তার সেরা পারফরম্যান্স ২৩/৫।

পোলার্ড ৫৬১টি ম্যাচ খেলেছেন। মোট ১১ হাজার ১৫৯ রান করে ফেলেছেন। ২৯৮টি উইকেট নিয়েছেন। পোলার্ড আর ব্র্যাভোর পর ‘ইউনিভার্স বস’ ক্রিস গেইল ৪৪৫টি ম্যাচ খেলে ১৪ হাজার ২৬১ রান করেছেন। ৮২টি উইকেট নিয়েছেন তিনি।

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন
স্পোর্টস

অনূর্ধ্ব-২৩ দলে ইংল্যান্ড প্রবাসী জুলকারনাইন

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জায়গা পেয়েছেন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি মিডফিল্ডার ইউসুফ জুলকারনাইন হক। অক্টোবরের ২৫ থেকে ৩১ তারিখ পর্যন্ত কুয়েতে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের প্রস্তুতির জন্য ৩৮ জনের তালিকা ঘোষণা করেছে বাফুফে। সাফ চ্যাম্পিয়নশিপের জন্য অস্কার ব্রুজন যে ২৭ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন, তাদের মধ্যে […]

Read More
কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা
স্পোর্টস

কিংসলের বাংলাদেশ দলে খেলা নিয়ে অনিশ্চয়তা

জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন নাইজেরিয়ান বংশোদ্ভূত বাংলাদেশি এলিটা কিংসলে। অনুশীলনও করছেন। ২৭ জনের তালিকায় থাকা এই স্ট্রাইকার কি সাফ চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে জায়গা করে নিতে পারবেন? তা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। বাংলাদেশের জার্সিতে খেলতে কিংসলের প্রয়োজন ফিফার অনুমোদন। বাফুফে সর্বোচ্চ চেষ্টা করেছে। এখনো করছে। কিন্তু নতুন এই বাংলাদেশির জাতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ক্রমেই ক্ষীণ […]

Read More
অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!
স্পোর্টস

অধিনায়কত্ব নিয়ে ওয়ার্নার-উইলিয়ামসনের মধ্যে ঝামেলা!

আইপিএলের প্রথম পর্বেই অধিনায়কত্ব হারাতে হয়েছিলো ডেভিড ওয়ার্নারকে। তার বদলে দায়িত্ব দেওয়া হয় কেন উইলিয়ামসনকে। হায়দরাবাদের ভাগ্য যদিও পাল্টায়নি। সুনীল গাভাস্কার, কেভিন পিটারসেন মনে করেন এই ঘটনা ছাপ ফেলেছে দলের উপর। তিন বারের কমলা টুপিজয়ী এবং ২০১৬ সালের আইপিএল জেতা অধিনায়ক ওয়ার্নারকে সরিয়ে দেওয়াই নয়, প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। দলের মধ্যে কি কোনো […]

Read More
%d bloggers like this: