পুজোয় হাজির হচ্ছেন ‘গোলন্দাজ’ দেব, মুক্তি পেলো ট্রেলার

পুজোয় হাজির হচ্ছেন ‘গোলন্দাজ’ দেব, মুক্তি পেলো ট্রেলার

সত্যি কি অসম্ভব লড়াইয়ের মুখোমুখি দেব, থুড়ি নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী? বিশ্বকর্মা পুজোর দিন মুক্তি পেলো দেবের বহুচর্চিত, বহুপ্রতীক্ষিত ছবি ‘গোলন্দাজ’র ট্রেলার। আর সেই ঝলক কিন্তু সাফ করে দিলো, পুজোর বক্স অফিসের লড়াইয়ে সবচেয়ে এগিয়ে রয়েছেন তিনি।

২০১৯ সালের ডিসেম্বরে আনুষ্ঠানিকভাবে ঘোষিত হয়েছিলো এই ছবি, এরপর লম্বা একটা অপেক্ষা চলেছে। করোনার জেরে বারবার মুক্তি পিছিয়েছে এই ছবির, তবে অবশেষে চলতি বছর দূর্গাপুজোর বক্স অফিস দখলের লড়াইয়ে হাজির হচ্ছেন টালিউড তারকা দেব। এ লড়াইয়ে খোদ প্রযোজক দেব মুখোমুখি হবেন অভিনেতা দেবের!

গানের লাইন রয়েছে, ‘সব খেলার সেরা বাঙালির তুমি ফুটবল’, অথচ সেই খেলার শুরুটা কোথায় তা আমরা ভুলেই গিয়েছিলাম। বাঙালির সেই ভুলে যাওয়া ইতিহাসের মুখোমুখি দাঁড় করাবে ‘গোলন্দাজ’। ‘

ভারতীয় ফুটবলের জনক’ নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের নানান ঘটনা উঠে আসবে এ ছবিতে। এই পিরিয়ড ড্রামা পরিচালনার দায়িত্বে রয়েছেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। উনবিংশ শতাব্দীর শেষার্ধে দেশের মাটিতে ইংরেজদের খেলায় তাদের হারানোর শপথ নিয়েছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী। সেই চরিত্রকেই এবার রুপালি পর্দায় জীবন্ত করে তুলবেন সুপারস্টার দেব।

‘মরে যাবো কিন্তু হেরে ফিরবো না’, এই শপথ নিয়ে ফুটবল মাঠে ইংরেজদের হারাতে বদ্ধপরিকর নগেন্দ্র। তবে শুধু ফুটবল নয়, গ্রাম বাংলার বহু খেলার ঝলক (কুস্তি, দড়ি টানাটানি) উঠে এসেছে ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের এই ছবির ট্রেলারে। নগেন্দ্র ছোট থেকেই মনেপ্রাণে বিশ্বাসী, ‘খেলার মাঠ মানুষকে বাঁধে, ভাঙে না’।

পরাধীনতার শৃঙ্খলে আবদ্ধ ভারতবর্ষের মাটিতে দাঁড়িয়ে এক ‘স্বপ্নের দেশের’ স্বপ্ন দেখেছিলেন নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী, সহজ ছিলো না সেই লড়াই। ইংরেজদের খেলায় তিনি শুধু তাদের সমান মর্যাদা দাবি করেননি, সেই মর্যাদা ছিনিয়ে তিনি খেলার মাঠেই মুখোমুখি লড়াইয়ে নেমেছিলেন।

গোলন্দাজে ইশা সাহাকে দেখা যাবে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর স্ত্রী কমলিনীর ভূমিক়ায়। শোভাবাজারের রানি কমলিনীর ছিলেন নগেন্দ্রপ্রসাদের সবচেয়ে বড় সাপোর্ট সিস্টেম।

দেবের অনস্ক্রিন বাবা, সূর্য কুমার সর্বাধিকারীর ভূমিকায় থাকবেন শ্রীকান্ত আচার্য। অন্যদিকে ইন্দ্রাশিস আচার্যর দেখা মিলবে জিতেন্দ্রর চরিত্রে। নগেন্দ্র প্রসাদের ভাই তথা বন্ধু বিনোদের চরিত্রে অভিনয় করছেন জন ভট্টাচার্য। স্বাধীনতা সংগ্রামী ভার্গবের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য।

বিনোদন

শাহরুখ খানের ছেলে আরিয়ানের জামিন শুনানি আজ

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান মাদককাণ্ডে গ্রেফতার হয়েছেন। আজ তার জামিন শুনানি। ছেলের পক্ষে আইনি লড়াই চালাতে মুম্বাইয়ের অন্যতম শীর্ষস্থানীয় আইনজীবী সতীশ মানশিন্ডেকে নিয়োগ দিয়েছেন শাহরুখ খান। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ ও বলিউড বাবলের প্রতিবেদেন এ তথ্য প্রকাশ করা হয়েছে। সূত্রের বরাতে ইন্ডিয়া টুডে জানিয়েছে, আরিয়ান খানকে ফের হেফাজতে রাখার আবেদন করবে না […]

Read More
বিনোদন

শাকিব-পূজার লুক ভাইরাল!

বহুল আলোচিত সিনেমা ‘গলুই’। এই সিনেমার মধ্যে দিয়ে প্রথম বারের মতো পর্দায় জুটি হয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান ও পূজা চেরী। সময়ের আলোর কাছে এই জুটির কিছু ছবি এসেছে। ছবিতে দেখা যাচ্ছে- শাকিবের কথা মনোযোগ দিয়ে শুনছেন পূজা। ছবিটি পরিচালনা করছেন এসএহক অলিক। জামালপুরে মাদারগঞ্জের বিভিন্ন লোকেশনে ছবির শুটিং চলছে। শনিবার বিশাল আয়োজনে সিনেমার প্রয়োজনে […]

Read More
‘পাঠান’ এবং ‘টাইগার-৩’র মুক্তির তারিখ প্রকাশ্যে
বিনোদন

‘পাঠান’ এবং ‘টাইগার-৩’র মুক্তির তারিখ প্রকাশ্যে

দীর্ঘ বিরতির পর ফের পর্দায় শাহরুখ খান। কবে মুক্তি পাবে তার আগামী ছবি ‘পাঠান’? গত কয়েক মাস ধরে শাহরুখ ভক্তরা এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছেন। উত্তর মিললো সোমবার। একইসঙ্গে জানা গেলো সালমান খানের আগামী ছবি ‘টাইগার-৩’র মুক্তির তারিখ। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে আগামী ২২ অক্টোবর থেকে সে রাজ্যের প্রেক্ষাগৃহ খোলার অনুমতি দিতেই একের পর এক […]

Read More
%d bloggers like this: