যেসব তারকা আইপিএল থেকে সরে দাঁড়ালেন

যেসব তারকা আইপিএল থেকে সরে দাঁড়ালেন

সংযুক্ত আরব আমিরাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের দ্বিতীয় পর্বের খেলা শুরু হবে রোববার। তবে এর আগেই সরে দাঁড়িয়েছেন অনেক তারকা ক্রিকেটার।

চেন্নাই সুপার কিংস

আইপিএল চলতি আসরের প্রথমার্ধে অস্ট্রেলিয়ার তারকা পেসার জশ হ্যাজেলউডের পরিবর্তে অসি তারকা জেসন বেহরেনডর্ফকে দলে নিয়েছিল। করোনার কারণে টুর্নামেন্ট মাঝপথে স্থগিত হয়ে যাওয়ায় চেন্নাইয়ের জার্সিতে মাঠে নামা হয়নি বেহরেনডর্ফের।

দিল্লি ক্যাপিটালস

চোটের কারণে আগেই আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নেন ইংলিশ তারকা পেসার ক্রিস ওকস, তার পরিবর্তে দিল্লি দলে নিয়েছিল অস্ট্রেলিয়ার বেন ডারশিসকে।

কলকাতা নাইট রাইডার্স

প্যাট কামিন্স আগেই জানিয়ে দিয়েছিলেন যে তিনি আইপিএলের দ্বিতীয়ার্ধে অংশ নেবেন না। তার পরিবর্তে কেকেআর দলে নেয় নিউজিল্যান্ডের তারকা পেসার টিম সাউদিকে।

পাঞ্জাব কিংস

ঝাই রিচার্ডসন, রিলি মেরেডিথ ও ডেভিড মালান টুর্নামেন্টে অংশ নেবেন না। তাদের পরিবর্তে পাঞ্জাব দলে নিয়েছে ন্যাথান এলিস, আদিল রশিদ ও এডেন মার্কওরামকে।

রাজস্থান রয়্যালস

বেন স্টোকস, জোফ্রা আর্চার, জস বাটলার ও অ্যান্ড্রু টাইকে দলে পাবে না রাজস্থান। তাদের পরিবর্তে ওশান থমাস, এভিন লুইস, তাবরিজ শামসি ও গ্লেন ফিলিপসকে দলে নিয়েছে রাজস্থান।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু

বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি পাচ্ছে না অ্যাডাম জাম্পা, ফিন অ্যালেন, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন ও ওয়াশিংটন সুন্দরকে। কোহলিরা বদলি হিসেবে দলে নিয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, টিম ডেভিড, দুষ্মন্ত চামিরা, জর্জ গার্টন ও আকাশ দীপকে।

সানরাইজার্স হায়দরাবাদ

জনি বেয়ারস্টো শেষ মুহূর্তে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তার পরিবর্তে হায়দরাবাদে খেলবেন শেরফান রাদারফোর্ড।

মুম্বাই ইন্ডিয়ান্স

মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোয়াডে কোনো রদবদল হয়নি।

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়
স্পোর্টস

সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল প্রতিযোগিতাকে সামনে রেখে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশ (বাফুফে)। ঘোষিত এই দলে নতুন মুখ মো.হৃদয়। সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চূড়ান্ত দল ঘোষণা করে বাফুফে। ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। সাফে অংশ নিতে মঙ্গলবার দুপুরে মালয়েশিয়ার উদ্দেশে রওনা হবে বাংলাদেশ ফুটবল দল। ১ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে […]

Read More
হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ
স্পোর্টস

হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

সাবিনা খাতুনের হ্যাটট্রিকে হংকং নারী ফুটবল দলকে ৫-০ গোলে হারালো এএফসি এশিয়ান কাপে দুই ম্যাচ হেরে বাছাই পর্ব থেকেই বিদায় নেওয়া বাংলাদেশ নারী ফুটবল দল। সাবিনা খাতুন একাই চার গোল করেন। রোববার উজবেকিস্তানের জার একাডেমি ট্রেনিং গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে হংকংকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ নারী ফুটবল দল। ম্যাচের ১৮ মিনিটে তহুরা খাতুন গোল করে […]

Read More
%d bloggers like this: