হকি খেলোয়াড়কে নিয়ে দুই ক্লাবের টানাটানি

হকি খেলোয়াড়কে নিয়ে দুই ক্লাবের টানাটানি

হকির দলবদল শুরু হচ্ছে রোববার (১৯ সেপ্টেম্বর)। তার আগে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে ডিফেন্ডার সারোয়ার মোর্শেদ শাওনকে নিয়ে টানাটানি শুরু হয়েছে দুই ক্লাব ঢাকা মেরিনার্স ইয়াং ও মোহামেডানের মধ্যে।

মেরিনার্সের অভিযোগ, নওগাঁর বাড়ি থেকে রওয়ানা হয়ে ঢাকায় আসার পর সারোয়ারকে নিয়ে যায় মোহামেডান। মোহামেডানের বক্তব্য, সারোয়ার তাদের খেলোয়াড়। বিষয়টি থানা পর্যন্ত গড়ায়। এখন সাদা-কালো শিবিরে রয়েছেন সারোয়ার। এ ঘটনার জেরে শনিবার (১৮ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনও ডাকে মেরিনার্স।

ক্লাবের সহসভাপতি আলমগীর কবির বলেন, গত ৯ সেপ্টেম্বর আমরা সারোয়ারের বাড়ি নওগাঁয় গিয়ে স্ট্যাম্পে চুক্তি করাই। তিন লাখ ৮০ হাজার টাকায় তার সঙ্গে চুক্তি হয়েছে আমাদের। এর মধ্যে দুই লাখ টাকা অগ্রিম দিয়েছি। সারোয়ার টাকা বুঝে নিয়েছে সেই ছবি আমাদের কাছে রয়েছে। স্ট্যাম্পের কপিও মিডিয়ায় সরবরাহ করেছি।

তিনি বলেন, ১৬ সেপ্টেম্বর সারোয়ার নওগাঁ থেকে ঢাকা রওয়ানা হয়। কিন্তু গাবতলীতে আসার পর তাকে বহনকারী গাড়ি নিয়ে যাওয়া হয় মিরপুরে। এরপর তার সঙ্গে আমাদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে আমরা জানতে পারি, সে মোহামেডান ক্লাবে রয়েছে। শুক্রবার রাতে আমরা সেখানে গিয়ে তাকে নিয়ে সরাসরি মতিঝিল থানায় যাই জিডি করতে।

সহ-সভাপতি বলেন, থানায় ডিউটিরত অফিসার (ওসি) এবং এসির কাছে তাকে অপহরণের বর্ণনা দেয় সারোয়ার। কিন্তু জিডির পরও থানা কর্তৃপক্ষ তাকে মোহামেডানে যেতে দেয়। ক্রীড়াঙ্গনে নজিরবিহীন এমন অনাচারের আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

মোহামেডান হকি ম্যানেজার ও সাবেক তারকা খেলোয়াড় আরিফুল হক প্রিন্স বলেন, সারোয়ার আমাদের চুক্তিভুক্ত খেলোয়াড়। আমরা তাকে সাড়ে চার লাখ টাকা দিয়ে আগেই চুক্তি করিয়েছি। ফেডারেশনের বাইলজ অনুযায়ী টোকেন যার খেলোয়াড় তার। আমাদের হয়েই দলবদলে অংশ নেবে সে। থানার ওসির সামনেও সে আমাদের দলে খেলার কথা দিয়েছে।

তিনি বলেন, শুক্রবার রাতে মেরিনার্সের কর্মকর্তা ও সমর্থকরা মোহামেডান ক্লাবে ঢুকে ভাঙচুর করেছে।

এক খেলোয়াড়কে নিয়ে দুই ক্লাবের রশি টানাটানির ঘটনায় হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বলেন, ক্লাবগুলোই নিয়ম করেছে, টোকেন যার খেলোয়াড় তার। আমরা যার টোকেন পাবো সারোয়ার তাদের। আরেকটি নিয়মও রয়েছে, কোনো খেলোয়াড় যদি নিরাপত্তার কারণে দলবদল করতে ফেডারেশনে আসতে না পারে, তাহলে আমরা ক্লাবে গিয়ে তার টোকেন নিয়ে আসবো।

এর বেশি কিছু করার নেই বলেও জানান তিনি।

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়
স্পোর্টস

সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল প্রতিযোগিতাকে সামনে রেখে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশ (বাফুফে)। ঘোষিত এই দলে নতুন মুখ মো.হৃদয়। সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চূড়ান্ত দল ঘোষণা করে বাফুফে। ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। সাফে অংশ নিতে মঙ্গলবার দুপুরে মালয়েশিয়ার উদ্দেশে রওনা হবে বাংলাদেশ ফুটবল দল। ১ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে […]

Read More
হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ
স্পোর্টস

হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

সাবিনা খাতুনের হ্যাটট্রিকে হংকং নারী ফুটবল দলকে ৫-০ গোলে হারালো এএফসি এশিয়ান কাপে দুই ম্যাচ হেরে বাছাই পর্ব থেকেই বিদায় নেওয়া বাংলাদেশ নারী ফুটবল দল। সাবিনা খাতুন একাই চার গোল করেন। রোববার উজবেকিস্তানের জার একাডেমি ট্রেনিং গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে হংকংকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ নারী ফুটবল দল। ম্যাচের ১৮ মিনিটে তহুরা খাতুন গোল করে […]

Read More
%d bloggers like this: