আইসিসির কাঠগড়ায় ওয়েস্ট ইন্ডিজের স্যামুয়েলস

সাংবাদিকদের বৃহস্পতিবারের সমাবেশ স্থগিত

ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার মারলন স্যামুয়েলসের বিরুদ্ধে ক্রিকেট দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগ এনেছে আইসিসি। সদ্য শেষ হওয়া টি-টেন টুর্নামেন্টে তার বিরুদ্ধে চারটি ধারায় দুর্নীতির অভিযোগ পেয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ডের এন্টি করাপশন ইউনিট।

তার বিরুদ্ধে যে চারটি অভিযোগ আনা হয়েছে:

২.৪.২ নম্বর ধারা ভঙ্গ করে ক্রিকেটের জন্য অসম্মানজনক এমন কোনো উপহার, অর্থ, আতিথেয়তা বা অন্যান্য সুযোগ-সুবিধা প্রাপ্তির বিষয়ে দুর্নীতি বিরোধী কর্মকর্তাকে তথ্য প্রকাশ করতে ব্যর্থ হওয়া।

২.৪.৩ নম্বর ধারা ভঙ্গ করে ৭৫০ ডলার বা তার থেকে বেশি মূল্যের উপঢৌকন গ্রহণের তথ্য দুর্নীতি দমন বিভাগের কাছে গোপন করা।

২.৪.৬ নম্বর ধারা ভঙ্গ করে আইসিসির দুর্নীতি বিরোধী কর্মকর্তাকে সহায়তা না করা এবং সর্বশেষ অভিযোগ, তদন্ত কাজে সহায়তা করতে পারে এমন তথ্য প্রদানে বাধার সৃষ্টি করা।

আনিত অভিযোগের জবাবে সাবেক এ ক্যারিবিয় ব্যাটার ২১ সেপ্টেম্বর থেকে মোট ১৪ দিন সময় পাবেন নিজের পক্ষে যুক্তি উত্থাপন করার জন্য।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে স্যামুয়েলস মোট ৭১ টেস্ট, ২০৭ ওয়ানডে এবং ৬৭টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে সব মিলে ১১ হাজার ১৩৪ রান করেছেন। এ ছাড়া বল হাতে নিয়েছেন ১৫২ উইকেট।

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী
স্পোর্টস

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে। সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি। ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো […]

Read More
সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়
স্পোর্টস

সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল প্রতিযোগিতাকে সামনে রেখে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশ (বাফুফে)। ঘোষিত এই দলে নতুন মুখ মো.হৃদয়। সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চূড়ান্ত দল ঘোষণা করে বাফুফে। ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। সাফে অংশ নিতে মঙ্গলবার দুপুরে মালয়েশিয়ার উদ্দেশে রওনা হবে বাংলাদেশ ফুটবল দল। ১ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে […]

Read More
হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ
স্পোর্টস

হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

সাবিনা খাতুনের হ্যাটট্রিকে হংকং নারী ফুটবল দলকে ৫-০ গোলে হারালো এএফসি এশিয়ান কাপে দুই ম্যাচ হেরে বাছাই পর্ব থেকেই বিদায় নেওয়া বাংলাদেশ নারী ফুটবল দল। সাবিনা খাতুন একাই চার গোল করেন। রোববার উজবেকিস্তানের জার একাডেমি ট্রেনিং গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে হংকংকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ নারী ফুটবল দল। ম্যাচের ১৮ মিনিটে তহুরা খাতুন গোল করে […]

Read More
%d bloggers like this: