টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

টেস্ট ক্রিকেটকে বিদায় বললেন মঈন আলী

সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় জানালেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। তবে রঙিন পোশাকের খেলা নিয়মিত চালিয়ে যাবেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও দেখা যাবে ৩৪ বছর বয়সি অফ স্পিনিং অলরাউন্ডারকে।

সোমবার আইপিএল মঞ্চ থেকে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মঈন আলী। অবসরের কারণও ব্যাখ্যা করেন তিনি।

ইংলিশ অলরাউন্ডার বলেন, টেস্ট ক্রিকেট অসাধারণ। এখানে একটি ভালো দিন কাটালে অন্য যে কোনো সংস্করণের চেয়ে বেশি ভালো লাগে, বেশি তৃপ্তিদায়ক এবং মনে হয়, সত্যিই এটি অর্জন করে নিতে হয়েছে। টেস্ট ক্রিকেট উপভোগ করেছি, কিন্তু কখনও কখনও লড়াইয়ের তীব্রতা এখানে অনেক বেশি এবং আমার মনে হয়, যথেষ্ট করেছি এবং যা করেছি, তা নিয়ে আমি খুশি ও সন্তুষ্ট।

এরপর মঈন বলেন, আমার বয়স এখন ৩৪, যতদিন সম্ভব খেলে যেতে চাই ও নিজের ক্রিকেট স্রেফ উপভোগ করতে চাই। টেস্টের স্নায়ুর চাপকে সঙ্গী করে বিশ্বের সেরাদের বিপক্ষে লড়াই আমি মিস করব। বোলিংয়ের দিক থেকে, নিজের সেরা বলে যে কাউকে আউট করতে পারব, এই অনুভূতিটাকে মিস করব।

দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক হাশিম আমলার খেলা দেখে অনুপ্রাণিত হয়ে ক্রিকেট খেলেছেন জানান মঈন আলি। বলেন, আমি জানি সে ইংল্যান্ডের নয়, তবু হাশিম আমলার মতো একজন… তাকে যখন প্রথম দেখলাম, আমি ভেবেছি সে যদি পারে তাহলে আমিও পারব। এই ছোট বারুদটা প্রয়োজন হয়।

৬৪ ম্যাচে ২ ৯১৪ রান ও ১৯৫ উইকেট নিয়ে টেস্ট ক্যারিয়ার শেষ করেছেন মঈন আলি। ইংল্যান্ডের ইতিহাসের তৃতীয় সফলতম স্পিনার তিনি। টেস্টে হ্যাটট্রিকও রয়েছে এই স্পিনারের।

সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়
স্পোর্টস

সাফের চূড়ান্ত দল ঘোষণা বাংলাদেশের, নতুন মুখ হৃদয়

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল প্রতিযোগিতাকে সামনে রেখে চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশ (বাফুফে)। ঘোষিত এই দলে নতুন মুখ মো.হৃদয়। সোমবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় চূড়ান্ত দল ঘোষণা করে বাফুফে। ১ অক্টোবর থেকে মালদ্বীপে শুরু হচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপ। সাফে অংশ নিতে মঙ্গলবার দুপুরে মালয়েশিয়ার উদ্দেশে রওনা হবে বাংলাদেশ ফুটবল দল। ১ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে মাঠে নামবে […]

Read More
হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ
স্পোর্টস

হংকংকে বড় ব্যবধানে হারালো বাংলাদেশ

সাবিনা খাতুনের হ্যাটট্রিকে হংকং নারী ফুটবল দলকে ৫-০ গোলে হারালো এএফসি এশিয়ান কাপে দুই ম্যাচ হেরে বাছাই পর্ব থেকেই বিদায় নেওয়া বাংলাদেশ নারী ফুটবল দল। সাবিনা খাতুন একাই চার গোল করেন। রোববার উজবেকিস্তানের জার একাডেমি ট্রেনিং গ্রাউন্ডে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে হংকংকে ৫-০ গোলে হারায় বাংলাদেশ নারী ফুটবল দল। ম্যাচের ১৮ মিনিটে তহুরা খাতুন গোল করে […]

Read More
ভারতকে অনুসরণ করা শিক্ষিত দেশগুলোর উচিত হবে না :আফ্রিদি
স্পোর্টস

ভারতকে অনুসরণ করা শিক্ষিত দেশগুলোর উচিত হবে না :আফ্রিদি

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে হামলার হুমকির কারণ দেখিয়ে পুরো সফর বাতিল করে দেয় নিউজিল্যান্ড। এই ঘটনায় পাকিস্তান ক্রিকেট বেশ বড় ধরনের ধাক্কা খায়। শহীদ আফ্রিদির মতে, নিউজিল্যান্ড যা করেছে তা ‘ক্ষমার অযোগ্য’। নিউজিল্যান্ড সফর বাতিল করার কয়েকদিন পর একই পথে হাঁটে ইংল্যান্ডও। ইংলিশ ছেলে ও মেয়েদের ক্রিকেট দলের […]

Read More
%d bloggers like this: